ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সুপার লিগে উঠতে ব্যর্থ মোহামেডান, উঠলো কারা?

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১০:০৪ পিএম, ২০ মার্চ ২০১৮

ফুটবলে ক্রমেই তলানীতে নামছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান লিমিটেড। এখন তো তাদের রেলিগেশন বাাঁচানোই দায় হয়ে পড়েছে। ফুটবলের মত অবস্থা হচ্ছে ক্রিকেটেও। ঢাকার সেরা এই ক্লাবটি এবার প্রিমিয়ার লিগে সুপার লিগেই ঠাঁই করে নিতে পারলো না। সেরা ৬ দল নিয়েই অনুষ্ঠিত হয় সুপার লিগ। মোহামেডানের অবস্থান সাত নম্বরে।

ঢাকা প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগের খেলা শেষ হলো আজ। আগেরই ৫ দল নিশ্চিত থাকার কারণে আজ চোখ ছিল শুধুমাত্র, মোহামেডান এবং শেখ জামালের দিকে। হিসেব-নিকেশ ছিল, মোহামেডানের উঠতে হলে জিততেই হবে। হারতে হবে শেখ জামালকে। ব্রাদার্স ইউনিয়নকে যদি শেখ জামাল হারিয়ে দেয়, তাহলে মোহামেডান জিতলেও কোনো লাভ হবে না।

মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরির পরও মোহামেডানের কাছে হারতে হয়েছিল কলাবাগান ক্রীড়া চক্রকে। অন্যদিকে ব্রাদার্সের সামনে ১৮৪ রানে অলআউট হওয়ার পরও জিতে গেলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফলে, কপাল পুড়লো মোহামেডানেরই। সুপার লিগে ঠাঁই হলো না ক্লাবটির। শেষ দল হিসেবে সেরা ৬ দলে নাম লিখিয়ে ফেললো শেখ জামাল।

মোহামেডান এক ম্যাচ টাই করেছিল। এ কারণে ১১ ম্যাচে তাদের সংগ্রহ দাঁড়িয়েছিল ১১ পয়েন্ট। অবস্থান টেবিলের সাত নম্বরে। সমান ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে ৫ এবং ৬ নম্বরে রয়েছে শেখ জামাল ও গাজী গ্রুপ। গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী। তাদের পয়েন্ট ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিজেন্ডস অব রূপগঞ্জ।

১১ ম্যাচে খেলাঘর সমাজকল্যান সংস্থার পয়েন্ট ১৪। তারা রয়েছে তিন নম্বর স্থানে। ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে প্রাইম দোলেশ্বর রয়েছে চার নম্বরে। ১০ পয়েন্ট করে নিয়ে ৮ ও ৯ নম্বরে রয়েছে শাইনপুকুর ও প্রাইম ব্যাংক। সুপার সিক্সে উঠতে না পারলেও মোহামেডানের সঙ্গে এই দুই দলেরও আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত।

১০ ও ১১ নম্বরে থাকা ব্রাদার্স ইউনিয়ন ও অগ্রণী ব্যাংকের পয়েন্ট সমান ৮। ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে রয়েছে আশরাফুলের দল কলাবাগান ক্রীড়াচক্র। এ তিন দলকে নিয়ে হবে রেলিগেশন লিগ। একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে তারা। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি খেলবে আগামী মৌসুমের প্রিমিয়ার লিগ। রেলিগেশনের খাঁড়ায় পড়বে শেষ দুই দল।

ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল 

নম্বর

দল

ম্যাচ

জয়

পরাজয়

টাই

পয়েন্ট

আবাহনী লিমিটেড

১১

১৬

লিজেন্ডস অব রূপগঞ্জ

১১

১৪

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি

১১

১৪

প্রাইম দোলেশ্বর

১১

১৩

শেখ জামাল ধানমন্ডি ক্লাব

১১

১২

গাজী গ্রুপ ক্রিকেটার্স

১১

১২

মোহামেডান স্পোর্টিং ক্লাব

১১

১১

শাইনপুকুর ক্রিকেট ক্লাব

১১

১০

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

১১

১০

১০

ব্রাদার্স ইউনিয়ন

১১

১১

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব

১১

১২

কলাবাগান ক্রীড়াচক্র

১১

 আইএইচএস/আরআইপি

আরও পড়ুন