ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরপুর নিয়ে বিসিবির আবেদন প্রত্যাখ্যান আইসিসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৬ মার্চ ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ঢাকা টেস্টের উইকেটকে ‘গড়পড়তার চেয়েও নিচু’ আখ্যা দিয়ে রিপোর্ট পেশ করেছিলেন ম্যাচ রেফারি ডেভিড বুন। যে কারণে, আইসিসিও ‘বাজে’ উইকেট তৈরি করার জন্য একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয় মিরপুরের উইকেটকে। আইসিসির সিদ্ধান্ত বাতিল চেয়ে আপিল আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড; কিন্তু সেই আবেদন বাতিল করে আগের সিদ্ধান্তই বহাল রেখেছে ক্রিকেটে আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থাটি।

এই একটিসহ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের নামে জমা হলো মোট দুটি ডিমেরিট পয়েন্ট। যদি ৫ ডিমেরিট পয়েন্ট যোগ হয়ে যায়, তাহলে যে কোনো ভেন্যুকে অন্তত এক বছরের জন্য আন্তর্জাতিক ম্যাচ আয়োজন থেকে বাইরে রাখা হবে। এর আগে গত সেপ্টেম্বরে শেরে বাংলা স্টেডিয়ামকে প্রথমবারেরমত ‘গড়পড়তার চেয়ে নিচু’ আখ্যা দেয় এবং ওই সময় একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়।

ফেব্রুয়ারির ৮ থেকে ১২ তারিখ ঢাকার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বাংলাদেশ এবং শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট। যেটা শেষ হয়ে গিয়েছিল মাত্র আড়াই দিনে। দু’দলের ৪০ উইকেট পড়লেও খেলা শেষ হয় তৃতীয় দিনে এসে। এরপরই ম্যাচ রেফারি ডেভিড বুন উইকেটকে বিলো এভারেজ বলে ঘোষণা দেন।

বিসিবির আবেদনের পর আইসিসি পিচ রিভিউ কমিটি বৈঠক করে। যেখানে আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালার্ডিচ এবং আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে সব কিছু পুনরায় পরীক্ষা-নীরিক্ষা করার পর মিরপুরের ওপর আগের শাস্তিই বহাল রাখলো।

আইএইচএস/পিআর

আরও পড়ুন