ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাবাদায় ধুঁকছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১১ মার্চ ২০১৮

প্রথম ইনিংসেই ১৩৯ রান পিছিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে মানসিকভাবেই তাদের পিছিয়ে থাকার কথা। সেই পিছিয়ে থাকাকেই সম্ভবত পূঁজি বানিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বিশেষ করে পেসার কাগিসো রাবাদা। তার বোলিং তোপে বলতে গেলে কোণঠাসা হয়ে পড়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ওয়ান ডাউন উসমান খাজা একাই লড়াই করেছেন। ১৩৬ বল মোকাবেলা করে ৭৫ রান করলেও কাগিসো রাবাদার এলবিডব্লিউ ফাঁদে পড়ে ফিরে যেতে বাধ্য হন।

১৬ ওভার বোলিং করে ৩৮ রান করে ৩ উইকেট নেন রাবাদা। ১টি করে উইকেট নেন কেশভ মাহারাজ এবং লুঙ্গি এনগিদি। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৮০ রান। লিড হয়েছে ৪১ রানের। হাতে আছে এখনও ৫ উইকেট। ৩৯ রানে অপরাজিত থেকে অসিদের আশাবাদী করে তুলছেন মিচেল মার্শ এবং ৫ রানে উইকেটে রয়েছেন টিম পাইন।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্যামেরন বেনক্রফট আর ডেভিড ওয়ার্নার খুব ভালো সূচনা এনে দিতে পারেননি। ২১ বলে ১৩ রান করে আউট হয়ে যান ওয়ার্নার। বেনক্রফট ৭০ বলে খেলেন ২৪ রানের ইনিংস। উসমান খাজা একপ্রান্তে খেলে গেলেও অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিলে ছিলেন স্টিভেন স্মিথ এবং শন মার্শ। স্মিথ ১১ এবং শন মার্শ করেন ১ রান।

খাজা এবং মিচেল মার্শ মিলে ৮৭ রানের জুটি গড়ে বিপর্যয় কিছুটা হলেও সামাল দেন। তবে, ৭৫ রান করে উসমান খাজা আউট হয়ে গেলে আবারও বিপদে পড়ে অস্ট্রেলিয়া। এর কিছুক্ষণ পরই শেষ হয়ে যায় দিনের খেলা।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অলআউট হয়েছিল ২৪৩ রানে। জবাব দিতে নেমে এবি ডি ভিলিয়ার্সের ১২৬ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে ৩৮২ রান করে দক্ষিণ আফ্রিকা।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন