ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অতিরিক্ত ডট বলই ডুবিয়েছে বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৩১ এএম, ০৯ মার্চ ২০১৮

ওয়ানডে, কি টি-টোয়েন্টি, ক্রিকেটের দুই সংক্ষিপ্ত ফরমেটে বরাবরই বাংলাদেশের ব্যাটিংয়ের সবচেয়ে বড় সমস্যাগুলোর একটি ডট বল। অনেকবারই টাইগাররা ভুগেছে ডট বলের কারণে। নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষেও ঘটলো একই ঘটনা। এদিন ৫৫টি ডট বল খেলেছে বাংলাদেশ। তাই হারের কারণ হিসেবে অতিরিক্ত ডট বলের কথাও আসছে অনুসন্ধানে।

এ প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, টি-টোয়েন্টিতে আমরা মাঝের ওভারগুলোতে ধুঁকছি। অনেক বেশিই ডট বল খেলছি। শুধু তাই নয়, আবার উইকেটও বিলিয়ে আসছি। আজকেও আমরা ভালই শুরু করেছিলাম, কিন্তু পরে নিয়মিত উইকেট হারিয়েছি। মাঝের ওভারগুলোতে একটু পিছিয়ে আছি আমরা। বরাবরই এখানে খেই হারিয়ে ফেলি। সিঙ্গেল নিতে পারছি না, ডাবলসও না। বাউন্ডারিও হচ্ছিল না আজ।

১২০ বলের ইনিংসের প্রায় অর্ধেক ছিল ডট বল। এজন্য দায়টা নিজেদের কাঁধেই নিচ্ছেই অধিনায়ক। রিয়াদ বলেন, ব্যাটসম্যানদের মাঝে সংশয় ছিল, ডট বলে সেটিরই প্রমাণ মিলেছে। আমি নিজেই মনে হয় ৭টি ডট বল খেলেছি। তারপর আউট হয়ে গেছি। ডট বল, এই জায়গায় আমাদের আরও সতর্ক হওয়া উচিত। এই জায়গাটায় আমাদের কাজ করতেই হবে। এত ডট বল খেলে এগিয়ে যাওয়া কঠিন। শুধু বাউন্ডারির ওপর নির্ভর করলে চলবে না।

ব্যাটসম্যানদের ব্যর্থতায় নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। সিরিজে টিকে থাকার লক্ষ্য নিয়ে আগামী শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে রিয়াদ বাহিনী।

এমআর/এমএস

আরও পড়ুন