ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমের ব্যাটে বিধ্বস্ত মোস্তাফিজের লাহোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৭ এএম, ০৪ মার্চ ২০১৮

ঝড়টা মূলতঃ তুলেছিলেন হাসান আলি আর লিয়াম ডসন। পাকিস্তান সুপার লিগের গ্রুপ পর্বের ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল মোস্তাফিজুর রহমানের লাহোর কালান্দার্স এবং পেশোয়ার জালমি। টস জিতে ব্যাট করতে নামার পর ইংলিশ পেসার লিয়াম ডসন আর পাকিস্তানি পেসার হাসান আলির বোলিং তোপের মুখে পড়ে মাত্র ১০০ রানেই অলআউট লাহোর কালান্দার্স।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামার পর ফাখর জামান আর ব্রেন্ডন ম্যাককালাম মিলে ভালোই সূচনা এনে দেন লাহোরকে। ৪.৪ ওভারেই তারা গড়েন ৪২ রানের জুটি। ১৫ রান করে ম্যাককালাম আউট হওয়ার পরই শুরু হয় হাসান আলি আর লিয়াম ডসনের বোলিং ঝড়। সর্বোচ্চ ৩০ রান করেন ফাখর জামান। হাসান আলি আর লিয়াম ডসন নেন ৩টি করে উইকেট। ওয়াহাব রিয়াজ নেন ২টি এবং সামিন গুল নেন ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেটই হারাতে হয়নি বর্তমান চ্যাম্পিয়ন পেশোয়ার জালমিকে। দুই ওপেনার তামিম ইকবাল এবং কামরান আকমলের ব্যাটে ভর করে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পেশোয়ার। ১৩.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পেশোয়ার। অর্থ্যাৎ তামিমদের হাতে বাকি ছিল তখনও ৩৮ বল।

৩৫ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন তামিম ইকবাল এবং ৪৭ বলে ৫৭ রান করেন কামরান আকমল। তামিমের ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারিতে এবং কামরান আকমল ৭টি বাউন্ডারির সঙ্গে মারেন ২টি ছক্কার মার। মোস্তাফিজ ২ ওভার বল করে ১০ রান দিয়ে কোনো সাফল্যই এনে দিতে পারেননি লাহোরকে।

পিএসএলে খেলতে গিয়ে নিয়মিতই মাঝারি মানের ইনিংস খেলছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। প্রথম ম্যাচে ১১ রান করলেও দ্বিতীয় ম্যাচেই করেন ৩৯ রান। পরের ম্যাচে আবারও খেলেন ১১ রানের ইনিংস। সর্বশেষ দুই ম্যাচে রানের উপরই রয়েছেন এই ড্যাশিং ওপেনার। আগের ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছে ৩৬ রান। এবার ৩৭ রানে অপরাজি থাকলেন তিনি।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এলো পেশোয়ার জালমি। ৫ ম্যাচের মধ্যে ৩টিতে জয় পেলো তারা। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে শীর্ষে রইল শহিদ আফ্রিদির করাচি কিংস। ৫ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে দ্বিতীয়স্থানে মুলতান সুলতান।

আইএইচএস/এমএস

আরও পড়ুন