ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টেলরের সেঞ্চুরি চাপিয়ে সান্তনারের ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

২৮৫ রানের লক্ষ্য। এই লক্ষ্য তাড়া করতে নেমে একজন করলেন সেঞ্চুরি, অন্যজন সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আউটে হলেন। জয়ের আসল কাজটিই শেষ হয়ে গেলো বলতে গেলে। বাকি ফিনিশিংয়ের কাজটি দু’একজন করে দিলেই হয়ে গেলো; কিন্তু হ্যামিল্টনের সেডন পার্কে তেমন কিছুই হলো না। রস টেলরের দুর্দান্ত সেঞ্চুরির সঙ্গে টম ল্যাথাম করলেন ৭৯ রান। তবুও যেন হারতেই বসেছিল স্বাগতিক নিউজিল্যান্ড।

কিন্তু শেষ মুহূর্তে কিউইদের ডুবতে থাকা তরীর হাল ধরলেন মিচেল সান্তনার। পুরো দস্তুর এই বোলার আজ ইংল্যান্ডের সামনে হয়ে গেলেন রীতিমত টি-টোয়েন্টি ব্যাটসম্যান। শেষ মুহূর্তে ইংলিশ বোলারদের সমানে পেটালেন মিচেল সান্তনার। ২৭ বলে করলেন ৪৫ রান। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কা। তাতেই ৪ বল হাতে রেখে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩ উইকেটের দারুণ এক জয় পেয়ে গেলো নিউজিল্যান্ড।

নানা বিতর্কে জর্জরিত ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস অবশেষে পরতে পারলেন জাতীয় দলের জার্সি। নাইট হোটেল কাণ্ডে মামলায় জেরবার বেন স্টোকস অ্যাশেজ সিরজ থেকে শুরু করে বেশ কিছুদিন ছিলেন দলের বাইরে। অবশেষে তাকে ফেরানো হলো দলে এবং নিউজিল্যান্ড সফরেই একাদশে ফিরলেন তিনি।

জয়ের জন্য ২৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দ্রুত ৩টি উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। ২৭ রানে ৩ উইকেট পড়ার পর যে কোনো দলই ঘাবড়ে যাবার কথা; কিন্তু রস টেলর আর টম ল্যাথাম মিলে মিডল অর্ডারে কিউইদের ভাঙা মনোবল জোরারো করতে শুরু করেন। দু’জন মিলে গড়েন ১৭৮ রানের বিশাল জুটি।

দলীয় ২০৫ রানের মাথায় আউট হন ল্যাথাম, ৭৯ রান করে। ৮৪ বলে খেলা ইনিংসটিতে ছিল ৬টি বাউন্ডারির মার। ১১৬ বলে ১১৩ রান করে আউট হন রস টেলর। ১২টি বাউন্ডারি মারেন তিনি। বিশেষ করে ল্যাথাম আউট হওয়ার পর দ্রুত হেনরি নিকলস, কলিন ডি গ্র্যান্ডহোম ফিরে যান। আউট হয়ে যান টেলরও। ফলে পরাজয়ের শঙ্কা জেগে ওঠে কিউই শিবিরে। শেষ মুহূতেৃ মিচেল সান্তনারের ৪৫ রানের ঝড়ই হয়ে ওঠে ম্যাচের ফল নির্ণায়ক।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৮৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জেসন রয় ৬৬ বল খেলে করেন ৪৯ রান। অধিনায়ক জো রুটের ব্যাট ছিল বেশি বিধ্বংসী। ৭৫ বলে তিনি খেলেন ৭১ রানের ইনিংস। জস বাটলার ছিলেন তার চেয়েও বেশি। তিনি ৬৫ বল খেলে ৫টি করে বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে করেন ৭৯ রান। ২৬ বলে ২৮ রান করেন মঈন আলি।

২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, মিচেল সান্তনার, এবং ইশ সোধি। ইংলিশদের হয়ে ক্রিস ওকস এবং বেন স্টোকস নেন ২টি করে উইকেট।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন