ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অভিষেক ম্যাচে উইকেট পেলেন রাহি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

অভিষেক ম্যাচটা খেলতে হচ্ছে ব্যাটিং সহায়ক উইকেটে। আবু জায়েদ রাহির জন্য চ্যালেঞ্জটা তাই একটু বেশিই ছিল। প্রথম দুই ওভারে মারও খেয়েছিলেন এই পেসার। তবে দারুণভাবে ফিরেছেন তৃতীয় ওভারে। তুলে নিয়েছেন ভয়ংকর থিসারা পেরেরার উইকেটটি।

১৭ বলে ৩১ রান করা থিসারা পেরেরা রাহিকে তুলে মেরেছিলেন মিড অনে, বাউন্ডারিতে দাঁড়িয়ে সহজেই ক্যাচটি তালুবন্দী করেন সৌম্য সরকার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান।

এর আগে, লঙ্কানদের ৯৮ রানের উদ্বোধনী জুটিটি ভাঙেন পার্টটাইমার সৌম্য সরকার। ডানহাতি এই মিডিয়াম পেসারকে তুলে মারতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন দানুষ্কা গুনাথিলাকা। ৩৭ বলে ৪২ রান করে ফেরেন তিনি। তবে আরেক ওপেনার কুশল মেন্ডিস ঠিকই একপ্রান্ত আগলে ধরে খেলে যাচ্ছেন। ৪০ বলে ৬৯ রানে অপরাজিত আছেন তিনি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও ঝড়ো সূচনা করে শ্রীলঙ্কা। দুই ওপেনারের ব্যাটে চড়ে পাওয়ার প্লে'র প্রথম ৬ ওভারে বিনা উইকেটেই ৬৩ রান তুলে ফেলে দিনেশ চান্দিমালের দল।

ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজেও শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বড় সংগ্রহ গড়েও জয়ের দেখা পায়নি। এবার তাদের সামনে শেষ সুযোগ। আজ জিতলে অন্ততপক্ষে সিরিজটা ১-১ সমতায় শেষ করার তৃপ্তি পাবে স্বাগতিকরা।

চোটের কারণে আগের ম্যাচে খেলতে পারেননি বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। আজ তিনি খেলছেন। সঙ্গে অভিষেক হয়েছে দুই তরুণের-পেসার আবু জায়েদ রাহি আর অফস্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসানের।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন