ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চার পরিবর্তন, দু’জনের অভিষেক

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গিয়েছিলেন সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। জাকির হাসানের পরিবর্তে ওপেনিংয়ে ফিরে আসছেন অভিজ্ঞ তামিম ইকবাল। সাব্বির রহমানের পরিবর্তে খেলবেন মোহাম্মদ মিঠুন। শুধু তাই নয়, এই ম্যাচেই অভিষেক হতে যাচ্ছে দু’জনের। আবু জায়েদ রাহি এবং অফ স্পিনার মেহেদী হাসানের।

অবশেষে জাগো নিউজের ভবিষ্যদ্বাণীই শতভাগ সত্যি প্রমাণিত হলো। শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমালের সঙ্গে টস করতে নেমে আম্পায়ারের হাতে যে খেলোয়াড় তালিকা হস্তান্তর করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তাতে এই চারটি পরিবর্তনই দেখা যাচ্ছে। যেখানে অভিষেক হচ্ছে দুই তরুণ তুর্কীর।

পেসার রুবেল হোসেনের পরিবর্তে আজ খেলানো হচ্ছে বিপিএলে দারুণ বোলিং করা পেসার আবু জায়েদ রাহীকে। এছাড়া স্পিন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবকে বসিয়ে রেখে আজ অভিষেক ঘটানো হচ্ছে মেহেদী হাসানের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সর্বশেষ বিপিএলে দারুণ বোলিং করেছিলেন এই অফ স্পিনার।

প্রথম টি-টোয়েন্টিতেই অভিষেক ঘটানো হয়েছিল চারজন ক্রিকেটারের। আফিফ হোসেন ধ্রুব, নাজমুল অপু এবং আরিফুল হকের অভিষেক ঘটানোর পরিকল্পনা আগে থেকেই ছিল। তবে, ওপেনার তামিম ইকবাল যখন কাঁধের ইনজুরিতে খেলতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়, তখন অভিষিক্তের তালিকায় যোগ হন আরও একজন, জাকির হাসান। সৌম্য সরকারের সঙ্গে অভিষেক করে ৪৯ রানের জুটিও গড়েছিলেন জাকির। যদিও ব্যক্তিগত ১০ রানে আউট হন তিনি।

আফিফ হোসেন ধ্রুব বল হাতে ছিলেন পুরোপুরি ব্যর্থ। ব্যাট হাতে ছিলেন আসা-যাওয়ার মিছিলে। এ কারণে, দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে বাদ দেয়া হলো এই দু’জনকে। তামিম ফেরায় এমনিতেই বাদ পড়লেন জাকির হাসান। আফিফ হোসেন ধ্রুবর পরিবর্তে অভিষেক করানো হলো মেহেদী হাসানকে। পেসার রুবেল হোসেনকে বসিয়ে সুযোগ দেয়া হলো আবু জায়েদ রাহিকে।

টেস্ট, ওয়ানডে এবং প্রথম টি-টোয়েন্টিতে যারপরনাই ব্যর্থ সাব্বির রহমানের যে সময় ফুরিয়ে এলো- তা বোঝাই যাচ্ছিল। অবশেষে তাকে বসিয়ে রেখে দলে ফেরানো হলো মোহাম্মদ মিঠুনকে।

বাংলাদেশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী।

শ্রীলঙ্কা : দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্ডিমাল, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আমিলা আপোন্সো, আকিলা ধনঞ্জয়া, সেহান মধুশঙ্কা, উসুরু উদানা।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন