ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিব ইস্যুতে আশাবাদী নান্নু, সংশয়ে দেবাশিস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ ফেব্রুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা হচ্ছে না সাকিবের। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী ও প্রধান নির্বাচক নান্নুর কথায় মিলেছে এমন ইঙ্গিত বা আভাস। যদিও ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছড়িয়ে পড়েছে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন না সাকিব।

সত্যিই কি তাই? সাকিবের পক্ষে কি আদৌ টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামা সম্ভব না- তা নিয়ে খানিক ধোয়াশা রয়েই গেছে। প্রধান নির্বাচক নান্নুর কথা শুনে মনে হচ্ছে তারা ধরেই নিয়েছেন প্রথম ম্যাচ মিস করবেন সাকিব। তবে পরের ম্যাচে হয়তো তার সার্ভিস পেতেও পারেন।

সাকিব ইস্যুতে জাগো নিউজের সঙ্গে আলাপে নান্নু বলেন, আমরা সাকিবের বর্তমান অবস্থা জানার জন্য অফিসিয়ালি ডাক্তার দেবাশিস ও ফিজিওকে জানাতে বলেছি। তার জানানোর পর সাকিবের অবস্থা সম্পর্কে জানতে পারবো। তবে এখনি বলতে পারি ১৫ তারিখের ম্যাচ সাকিবের পক্ষে খেলা সম্ভব না। আমরা ১৮ তারিখের ম্যাচে তাকে আশা করছি। আমরাও আগেই ধরে নিয়েছিলাম প্রথম ম্যাচ সাকিব খেলতে পারবে না।

প্রধান নির্বাচক সাকিবকে দ্বিতীয় ম্যাচে আশা করলেও বিসিবি চিকিৎসক ডাক্তার দেবাশিস নিশ্চিত করে জানাতে পারেননি সাকিব আদৌ এই সিরিজ খেলতে পারবেন কি না।

আজ (রোববার) সকালে জাগো নিউজের সঙ্গে আলাপে ডাক্তার দেবাশিস জানান, এখন বলার মত কোন অবস্থা নেই। গ্যারান্টি দিয়ে বলা যাবে না সাকিব কত দিনের মধ্যে ফিট হবে। তাই আমরা বলতে পারবো না সাকিব এই সিরিজে মাঠে ফিরতে পারবে না। আবার মাঠে ফিরতে পারবে এটাও বলতে পারবো না। গতকাল আমরা তার হাতের ব্যান্ডেজ খুলে দেখেছি এখনো কিছুটা ব্যাথা আছে। মনে রাখতে হবে তার ক্ষত স্থানে দশটা সেলাই পড়েছে। তা নিয়ে হয়তো দুই-তিন দিন পর ব্যাটিং করতে পারবে। কিন্তু সাকিবের কাজ তো আর শুধু ব্যাটিং করা নয়, তাকে বোলিং-ফিল্ডিং দুইটাই করতে হবে। ফিল্ডিংয়ের সময় ১০০ কিমির কোন শট বা ক্যাচ ধরতে হতে পারে। কিন্তু বর্তমান অবস্থায় সাকিব তা করতে পারবে না। সেটা কত দিনে পারবে তা এই মুহূর্তে বলা কঠিন, দিনক্ষণের হিসেবে নিশ্চিত করে বোলার উপায় নেই ঠিক কবে সাকিব সুস্থ হবে।

এর আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিলিডিং করার সময় আঙুলে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান সাকিব। পরে ওই ম্যাচে আর খেলা হয়নি তার। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও মাঠের বাইরে থাকেন সাকিব।

এমআর/পিআর

আরও পড়ুন