ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফের ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে পাইবাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮

তিন বছর দায়িত্ব পালনের পর ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট পদ ছেড়ে দিয়েছিলেন রিচার্ড পাইবাস। ফের ক্যারিবীয় ক্রিকেটে ফিরছেন তিনি। নতুন করে তৈরি হাই পারফরম্যান্স ডিরেক্টর পদে দায়িত্ব পালন করবেন এই কোচ।

২০১৬ সালে নিজে থেকেই দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন পাইবাস। তিন বছরের চুক্তির মেয়াদ ফুরোনোর পর আর তা নবায়ন করার আগ্রহ দেখাননি। পাইবাস চলে যাওয়ার পর দায়িত্ব দেয়া হয় জিমি অ্যাডামসকে।

এবার নতুন পজিশনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন পাইবাস। ক্যারিবীয় দলে কোচ এবং নির্বাচকদের নিয়ে সব পর্যায়ের দেখাশুনা করবেন কয়েক মাস আগে বাংলাদেশে কোচের পদে সাক্ষাতকার দিয়ে যাওয়া পাইবাস।

এর আগে বাংলাদেশ দলের প্রধান কোচের পদে সাক্ষাতকার দিয়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্স। তাকে এখন আফগানিস্তান প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। পাইবাসও নতুন দায়িত্ব হাতে নেয়ায় তাকেও এখন ভাবনার বাইরে রাখতে হচ্ছে বাংলাদেশের।

ওয়েস্ট ইন্ডিজে নতুন করে দায়িত্ব নিয়ে বেশ খুশি পাইবাস। তিনি বলেন, 'নতুন ভাবে তৈরি দায়িত্বে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সঙ্গে পুনরায় যুক্ত হতে পেরে আমি খুশি। আমি জিমি অ্যাডামসের এবং ডিপার্টমেন্টের বাকিদের সঙ্গে মিলেমিশে পুরো প্রক্রিয়াটি উন্নত করতে কাজ করব।'

এমএমআর/পিআর

আরও পড়ুন