ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২ উইকেটেই ৪০০ পার শ্রীলঙ্কার

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০২:০১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বোলারদের দুর্দশা চলছেই। উইকেট যেন সোনার হরিণ হয়ে গেছে। ধনঞ্জয়া ডি সিলভা ডাবল সেঞ্চুরি না পেলেও কুশল মেন্ডিস ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ডাবলের দিকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ৪০২ রান তুলেছে শ্রীলঙ্কা।

ইনিংসের শুরুতে উইকেট তুলে নিলেও এরপর থেকে বল হাতে একদমই সুবিধা করতে পারেননি বাংলাদেশের বোলাররা। আগের দিন শ্রীলঙ্কার মাত্র একটি উইকেট ফেলতে পেরেছিলেন তারা। তৃতীয় দিনেও প্রথম সেশনটা কেটেছে চরম হতাশায়। পুরো সেশনে উইকেটের দেখা পাননি মোস্তাফিজ-মিরাজরা।

শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা আর কুশল মেন্ডিস যেন উইকেটের সঙ্গে আঠার মতো লেগে গিয়েছিলেন। রানের পর রান করছিলেন, কোনো কিছুতেই কিছু হচ্ছিল না। অবশেষে ৩০৮ রানের জুটিটি ভাঙেন মোস্তাফিজুর রহমান।

কাটার মাস্টারের দারুণ এক ডেলিভারিতে বল বাতাসে ভাসিয়ে দিয়েছিলেন ধনঞ্জয়া। উইকেটরক্ষক লিটন দাস দৌঁড়ে গিয়ে সেটা গ্লাভসবন্দী করেন। তাতেই শেষ হয় ধনঞ্জয়ার ১৭৩ রানের ইনিংসটি।

তবে সঙ্গী হারালেও ডাবল সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন কুশল মেন্ডিস। তিনি অপরাজিত আছেন ১৮৪ রানে। সঙ্গে রোসেন ব্যাট করছেন ৩৪ রান নিয়ে।

এর আগে মুমিনুল হকের ১৭৬ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৫১৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। মুশফিকুর রহীম ৯২ আর মাহমুদউল্লাহ রিয়াদ করেন অপরাজিত ৮৩ রান।

এমএমআর/পিআর

আরও পড়ুন