ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের পক্ষে দ্রুততম ২ হাজার মুমিনুলের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের বড় ভরসা। মুমিনুল হক যেদিন দাঁড়িয়ে যান, প্রতিপক্ষের সেদিন হাঁ-হুতাশ করা ছাড়া কিছুই করার থাকে না। চট্টগ্রামে যেমন করছে শ্রীলঙ্কা। একশ পেরিয়ে দেড়শও পার করে ফেলেছেন মুমিনুল। এগিয়ে যাচ্ছেন দুইশর পথে। এরই মাঝে টেস্টে ২০০০ রান পূর্ণ হয়ে গেছে বাঁহাতি এই ব্যাটসম্যানের।

দুই হাজারি ক্লাবে নাম লেখাতে মুমিনুলের লেগেছে মোটে ৪৭ ইনিংস। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তিনিই এই ক্লাবে দ্রুততম। মুমিনুলের আগে ৫৩ ইনিংসে দুই হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন ওপেনার তামিম ইকবাল। সমান ৫৮ ইনিংসে এই ক্লাবে ঢুকেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার আর অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাইলফলক গড়ার দিনে মাত্র ৯৬ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। তবে সেঞ্চুরির পরই দায়িত্ব শেষ মনে করেননি। ইনিংস বড় করার তাড়নাটা আগের মতোই আছে বাংলাদেশি ব্র্যাডমানের। পরের সময়টায় কোথায় আরও আগ্রাসী হবেন; উল্টো দেখেশুনে খেলতে দেখা গেছে তাকে। দেড়শ ছুঁয়েছেন ১৭০ বলে। অর্থাৎ সেঞ্চুরির পরের ৫০ রান নিতে তার খরচা ৭৪টি বল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮৩.৫ ওভারে ৩ উইকেটে ৩৫৬ রান। মুশফিকুর রহীম ৯২ করে আউট হয়েছেন। মুমিনুল অপরাজিত আছেন ১৬৬ রানে।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন