ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম ৫০ উইকেট মোস্তাফিজের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮

ক্যারিয়ারটা তার যেভাবে শুরু হয়েছিল, তাতে আরও আগেই রেকর্ডটা হয়ে যাওয়ার কথা ছিল মোস্তাফিজুর রহমানের। মাঝে একটু ছন্দপতনে কয়েকটি ম্যাচ অপেক্ষা বাড়লো। তবে দেরি হলেও বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে দ্রুততম হিসেবেই ওয়ানডেতে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন বাঁহাতি এ পেস সেনসেশন।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালেই যে মোস্তাফিজের এ রেকর্ডটা হয়ে যাবে, সেটা একপ্রকার নিশ্চিতই ছিল। ৪৯ উইকেট নিয়েই মাঠে নেমেছিলেন এ পেসার। শুরুতে উইকেট পাননি। অপেক্ষা বাড়িয়ে লঙ্কান ইনিংসের ৩৬তম ওভারে এসে উপুল থারাঙ্গাকে বোল্ড করলেন, ছুঁয়ে ফেললেন ৫০ উইকেটের মাইলফলক।

সবমিলিয়ে উইকেটের ফিফটি পূরণ করতে ২৭টি ম্যাচ লাগলো মোস্তাফিজের। ৩২ ম্যাচে ৫০ উইকেট নিয়ে বাংলাদেশের পক্ষে এর আগে সবচেয়ে দ্রুততম ছিলেন বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক। আর পেসারদের মধ্যে সবচেয়ে দ্রুত পঞ্চাশ উইকেট নিয়েছিলেন বাঁহাতি পেসার সৈয়দ রাসেল। ৩৯ ম্যাচে এ মাইলফলক ছুঁয়েছিলেন জাতীয় দল থেকে হারিয়ে যাওয়া এ পেসার।

দ্রুততম ৫০ উইকেটের বিশ্বরেকর্ডটি দখলে শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিসের। ১৯ ম্যাচে এ মাইলফলকে পা রাখেন তিনি। সমান ২৩ ম্যাচে ৫০ উইকেট নিয়ে এ তালিকায় দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ভারতের অজিত আগারকার আর নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন