ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোস্তাফিজের ক্যারিয়ারসেরা ইনিংস

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

ইনিংসটা খুব বড় নয়। বড় ইনিংস খেলার কথাও নয় তার। ওয়ানডেতে দশ নাম্বারে নামা একজন ব্যাটসম্যানের কাছ থেকে আর কিইবা প্রত্যাশা করা যায়! তবে মোস্তাফিজুর রহমানের ছোট একটা ইনিংস বাংলাদেশের মান রক্ষায় বড় ভূমিকা রাখলো আজ। বাঁহাতি এই বোলারের ক্যারিয়ারসেরা ব্যাটিংয়েই জিম্বাবুয়ের বিপক্ষে দুইশ পার করা পুঁজি পেয়েছে টাইগাররা।

আজকের ম্যাচের আগে ২৪টি ওয়ানডে খেলেছেন। কিন্তু কখনই দলের চাহিদা মেটানোর মতো ইনিংস খেলতে পারেননি। ওয়ানডেতে মোস্তাফিজের সর্বোচ্চ ইনিংসটি ছিল ৯ রানের। ২০১৫ সালের জুনে ঢাকায় ভারতের বিপক্ষে এই রান করেছিলেন তিনি। আজ সেটা ছাড়িয়ে গেলেন, সেটাও দলের চরম সংকটের সময়।

দশ নাম্বারে নেমে ২২ বলে ২ বাউন্ডারির সাহায্যে হার না মানা ১৮ রানের এক ইনিংস খেলেছেন মোস্তাফিজ। রানের হিসেবে হয়তো ইনিংসটা বড় নয় একেবারেই। তবে গুরুত্বের বিচারে অনেক বড়।

মোস্তাফিজ যখন ক্রিজে আসেন ১৭০ রানে ৮ উইকেট নেই বাংলাদেশের। দুইশ পার করা তখন অনেক দূরের পথ। সেখান থেকে সানজামুল ইসলামের সঙ্গে ২৬ রানের একটি জুটি গড়েন মোস্তাফিজ। ১৯ করে সানজামুল যখন ফিরেছেন, তখনও দুইশ হয়নি টাইগারদের। ৯ উইকেটে ছিল ১৯৬ রান।

সেখান থেকে রুবেল হোসেনকে সঙ্গে নিয়ে দলকে ২১৬ পর্যন্ত নিয়ে গেছেন মোস্তাফিজ। দশম উইকেটে এই যুগল যোগ করে আরও ২০ রান। রুবেলও সঙ্গটা খারাপ দেননি, ৪ বলে ৮ রান করেন এগার নাম্বার এই ব্যাটসম্যান।

এমএমআর/পিআর

আরও পড়ুন