ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম বাংলাদেশি হিসেবে রাজ্জাকের ৫০০ উইকেট

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮

জাতীয় দলে তিনি এখন অপাংক্তেয়। তবে ঘরোয়া ক্রিকেটটা ঠিকই চালিয়ে যাচ্ছেন আবদুর রাজ্জাক। শুধু চালিয়ে যাচ্ছেন বললে ভুল হবে। দাপটেই খেলে যাচ্ছেন। বুধবার ফ্রাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগে অনন্য এক মাইলফলকে পা রেখেছেন বাঁহাতি এই স্পিনার। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট নিয়েছেন তিনি।

সাভারের বিকেএসপিতে খেলা চলছে সাউথ জোন আর সেন্ট্রাল জোনের। সাউথ জোনের হয়ে খেলা রাজ্জাক এই ম্যাচে নামার আগেই ৪৯৯ উইকেট নিয়ে মাইলফলকের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ছিলেন। শেষ পর্যন্ত বাকি একটি উইকেট পেলেন তিনি। ঢুকে গেলেন ৫০০ উইকেটের ক্লাবে।

৩৫ বছর বয়সী রাজ্জাক প্রথম শ্রেণির ক্রিকেটে তার ১১৩তম ম্যাচ খেলছেন। বাঁহাতি এই স্পিনারের সেরা বোলিং ফিগার ৮৪ রানে ৯ উইকেট। ক্যারিয়ারে ৩০ বার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে উইকেট শিকারের দিক থেকে রাজ্জাকের ধারে-কাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে আছেন আরেক বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র। তিনি ১১২ ম্যাচে ৪৩৮ উইকেট নিয়েছেন। এরপরের স্থানটি পেসার মোহাম্মদ শরীফের। ১২৯ ম্যাচে ৩৯১ উইকেট নিয়েছেন তিনি। মোশাররফ রুবেল ৩৫৮ (৯৭ ম্যাচে) এবং সাকলায়েন সজীব ৩৪৬ (৮৪ ম্যাচে) উইকেট নিয়ে এই তালিকায় চতুর্থ ও পঞ্চম অবস্থানে।

এমএমআর/এমএস

আরও পড়ুন