ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিব-মুশফিকের ব্যর্থতার দিনে তামিমের হাফ সেঞ্চুরি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০২:২৩ পিএম, ০৬ জানুয়ারি ২০১৮

কয়েকদিন পরই ঘরের মাঠে শুরু হচ্ছে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ। এরপর শুরু শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে চলতে টাইগারদের অনুশীলন। এরই মাঝে নিজেদের শক্তির পরীক্ষা নিরীক্ষা করতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি-সাকিবরা।

এরই ধারাবাহিকতায় আজ প্রথম প্রস্তুতি ম্যাচে টস হেরে ব্যাট করছে সাকিবের লাল দল। ইনিংসের সূচনা করেন তামিম ইকবাল ও এনামুল বিজয়। বিপিএল ও ঘরোয়া লিগে নিয়মিত রান করলেও প্রস্তুতি ম্যাচে হতাশ করেন বিজয়। ২১ বলে ২০ রান করে মোস্তাফিজের বলে সাজঘরে ফেরেন এই ওপেনার।

বিজয়ের পর দ্রুত বিদায় নেন সাকিব ও মুশফিক। সাকিব ২৪ রান করলেও মুশফিক রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন। দুইজনের উইকেটই নেন তাসকিন আহমেদ। এই দুইজনের বিদায়ের পরও একপাশ ধরে খেলে নিজের হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

এ প্রতিবেদন পর্যন্ত সাকিবের লাল দলের সংগ্রহ ২৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১০ রান।

মাশরাফি বিন মর্তুজার দল
ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দীন, আবু জায়েদ রাহি, মুস্তাফিজুর রহমান ও নাজমুল ওপু।

সাকিব আল হাসানের দল
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

এআরবি/এমআর/এমএস

আরও পড়ুন