ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমসিসিতে সক্রিয় ভূমিকা রাখতে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৪ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এমসিসি ক্রিকেট কমিটিতে সাকিব আল হাসান-খবরটা পুরনো। নতুন খবর হলো, এমসিসির সভায় যোগ দিতে যাচ্ছেন বাংলাদেশি এই অলরাউন্ডার। শুধু উপস্থিত থেকে আনুষ্ঠানিকতা সারতে নয়, সাকিব এমসিসিতে বাংলাদেশের হয়ে সক্রিয় ভূমিকাও রাখতে চান।

চলতি বছরের অক্টোবরে এমসিসির কমিটিতে যোগ দেয়ার প্রস্তাব পান সাকিব আল হাসান। খবরটি পেয়েই তিনি জানিয়েছিলেন, ভীষণ রোমাঞ্চ অনুভব করছেন। রোমাঞ্চটা আরও বাড়ারই কথা তার। কমিটির প্রথম সভা আগামী ৯ ও ১০ জানুয়ারি সিডনিতে। যেখানে যোগ দিতে ৭ জানুয়ারি ঢাকা ছাড়ার কথা রয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের।

সভার কাগজপত্র হাতে পেয়েছেন, নিচ্ছেন মানসিক প্রস্তুতি। সঙ্গে কি কি করতে চান, মনে মনে সেটার একটা ছকও এঁকে ফেলেছেন সাকিব। টাইগার অলরাউন্ডার বলেন, 'আমি ওখানে গিয়ে শুধু দর্শক হয়ে বসে থাকতে চাই না। অবদান রাখতে চাই। যে কয় বছর কমিটিতে থাকব, পুরোটাতেই সক্রিয় থাকতে চাই। সেভাবেই ভাবছি, প্রস্তুতি নিচ্ছি। পার্থক্য গড়ার মত কিছু বলতে বা করতে না পারলে তো সভায় গিয়ে লাভ নেই।'

২০০৬ সালে প্রতিষ্ঠিত এমসিসি ক্রিকেট কমিটিতে থাকেন বর্তমান-সাবেক ক্রিকেটার ও আম্পায়াররা। প্রতি বছর দুই বার করে সভা হয় এই কমিটির। ক্রিকেটের আইন-কানুন পরিবর্তনসহ খেলাটার সংশ্লিষ্ট অনেক কিছু নিয়ে আলোচনা হয় এই কমিটিতে। তাদের সুপারিশে এর আগে ক্রিকেটের অনেক নিয়মেই পরিবর্তন এনেছে আইসিসি।

এমএমআর/আইআই

আরও পড়ুন