ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হাথুরুর পদত্যাগ সাকিব-মুশফিকের ওপর রাগ করে নয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০১ জানুয়ারি ২০১৮

তিনি এখন পর্যন্ত কোনো লিখিত রিপোর্ট জমা দেননি। তবে তিন সপ্তাহ আগে ঢাকায় এসে বিসিবি সভাপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে পদত্যাগের সম্ভাব্য কারণগুলো ব্যাখ্যা করতে গিয়ে ক্রিকেটারদের ওপর দোষ চাপিয়ে গেছেন চন্ডিকা হাথুরুসিংহে।

বোঝাই গেছে তার অভিযোগের তীর সাকিব-মুশফিকসহ সিনিয়র ক্রিকেটারদের দিকে। সাকিবের দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্ট সিরিজ না খেলে বিশ্রামে কাটানো আর মুশফিকুর রহীমের দলের অভ্যন্তরীণ কথাবার্তা ও সিদ্ধান্তসমূহ মিডিয়ার সামনে উপস্থাপন করাকে মোটেই ভালো চোখে দেখেননি হাথুরু।

বাংলাদেশের ক্রিকেটারদের মানসিকতায় সমস্যা আছে। তাদের জাতীয় দলের প্রতি দায়িত্ব-কর্তব্য কম এবং দেশ মাতৃকার চেয়ে ব্যক্তিগত স্বার্থ বড় করে দেখার প্রবণতা বেশি- এসব অভিযোগও করে গেছেন।

হাথুরুসিংহের উদ্ধৃতি দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনই কিছুদিন আগে এসব কথা মিডিয়ার সামনে তুলে ধরেছিলেন। আজ বিকেলে মিডিয়ার সঙ্গে আলাপে আবার নতুন করে সে কথাই জানালেন বিসিবিপ্রধান।

তবে নাজমুল হাসান পাপনের মত, সাকিব দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্ট সিরিজ না খেলার কারণে হাথুরু পদত্যাগ করেছেন- এটা সত্য নয়। বিসিবি বিগ বসের ব্যাখ্যা, ‘তাকে (হাথুরুকে) যদি জিজ্ঞাসা করা হয়, সাকিবের কারণে ও পদত্যাগ করেছেন কি না? এটা তো না। এটা তো সে বলে নাই। আপনারা আমাকে বারবার জিজ্ঞাসা করেছেন, কী হয়েছে হাথুরুর? তার কী অভিযোগ? আমি বলেছি, সে রিপোর্টই দেয়নি। সে বলেছে, সে কারও সম্পর্কেই কিছু বলতে চায় না। কারণ এ খেলোয়াড়গুলোর জাতীয় দলের প্রতি অনেক অবদান আছে। সে জন্য সে দেয়নি। তবে অনেক কিছুই তার পছন্দ না। ভালো লাগেনি।’

এরপর হাথুরু সম্পর্কে পাপনের বক্তব্য, ‘মানুষে মানুষে ভিন্নতা আছে। যেমন মুশফিকের মিডিয়াতে কথা বলা ওর পছন্দ না। অনেক সময় জিজ্ঞাসা করেছে। সাকিবকে নিয়ে প্রশ্ন করেছে, কেন খেলতে যাবে না। এটা তো আছেই; কিন্তু ঠিক এজন্য সে পদত্যাগ করেছে, এটা কিন্তু কখনো বলা হয়নি।’

এআরবি/আইএইচএস/বিএ

আরও পড়ুন