ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চারদিনের টেস্টে রোমাঞ্চিত ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৮ ডিসেম্বর ২০১৭

ইতিহাসের প্রথম চারদিনের টেস্ট, সেটাও আবার দক্ষিণ আফ্রিকা জিতে নিলো দুইদিনেরও কম সময়ে। জিম্বাবুয়েকে উড়িয়ে দেবার পর দলটির ভারপ্রাপ্ত অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের তো খুশি থাকারই কথা। তবে তার খুশির চেয়েও সবার আগ্রহ ছিল, টেস্টটা কেমন হলো সেটা জানার দিকে। ভিলিয়ার্সের কাছে খুব একটা খারাপ লাগেনি নতুন ঘরানার এই টেস্টটা।

পোর্ট এলিজাবেথে চারদিনের এই দিবারাত্রির টেস্টে ফল বের করতে তাড়াহুড়ো করেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ফলে প্রথম ইনিংসে ৩০৯ রানে ৯ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে দেয় স্বাগতিকরা।

জবাব দিতে নেমে প্রোটিয়া বোলারদের তোপে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। গোলাপী বলটা বুঝতে বুঝতেই যেন দুটি ইনিংস শেষ হয়ে যায় তাদের। প্রথম ইনিংসে মাত্র ৬৮ রানে অলআউট হবার পর ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসেও ১২১ রানের বেশি এগুতে পারেনি গ্রায়েম ক্রেমারের দল।

তাড়াহুড়ো করে খেললেও এই ক্রিকেটে ইতিবাচকতা খুঁজে পেয়েছেন এবি ডি ভিলিয়ার্স। তিনি বলেন, 'ব্যাটসম্যানরা একটু বেশি ইতিবাচক ছিলেন। স্বাভাবিকের চেয়ে একটু তাড়াতাড়ি ইনিংস ঘোষণা নিয়ে কথা হচ্ছিল। এটা আরও বেশি ইতিবাচক ক্রিকেট খেলতে অনুপ্রাণিত করেছে।'

তবে চারদিনের ক্রিকেট ভালো লাগলেও পাঁচদিনের ক্রিকেটটাকে বাদের তালিকায় ফেলতে নারাজ এবি ডি ভিলিয়ার্স। তিনি বলেন, 'আমি এখনও পাঁচদিনের ক্রিকেট উপভোগ করি। তবে এই ফরমেটেও রোমাঞ্চ আছে। আমরা সবাই উপভোগ করেছি, দর্শকরাও উপভোগ করেছেন।'

এমএমআর/পিআর

আরও পড়ুন