ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুকের সেঞ্চুরিতে ইংল্যান্ডের জবাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২৭ এএম, ২৭ ডিসেম্বর ২০১৭

সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে আগেই। তবে হোয়াইটওয়াশ এড়াতে চতুর্থ টেস্টে ভালোভাবেই জবাব দিছে সফরকারী ইংল্যান্ড। কুকের সেঞ্চুরির উপর ভর করে দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৯২ রান করেছে ইংল্যান্ড। এখনো স্বাগতিক অস্ট্রেলিয়ার চেয়ে ১৩৫ রানে পিছিয়ে আছে কুক বাহিনী।

ওয়ার্নারের সেঞ্চুরির পর অধিনায়ক স্মিথ (৬৫) ও শন মার্শের (৩১) চতুর্থ উইকেটে ৮৪ রানের জুটিতে প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৪৪ রান তুলে বড় সংগ্রহের ইঙ্গিত দেয় স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় দিন শুরু থেকেই ব্রড আর অ্যান্ডারসনের বোলিং তোপে পড়ে স্মিথরা। ব্যক্তিগত ৭৬ রান করে সাজঘরে ফেরেন স্মিথ।

এরপর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি মিশেল মার্শ। ব্যক্তিগত ৬ রান করেন গত ম্যাচে সেঞ্চুরির দেখা পাওয়া এই তারকা। শন মার্শ আউট হন ৬১ রানে। শেষ দিকে পাইন ২৪ রান করলে ৩২৭ রানের সংগ্রহ পায় স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে ব্রড ৪ ও অ্যান্ডারসন নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। দলীয় ৩৫ রানে ১৫ রান করা স্টোনম্যান সাজঘরে ফেরেন। ১৭ রান করে সাজঘরে ফেরেন ভিন্স। তৃতীয় উইকেটে অধিনায়ক কুককে নিয়ে দলের হাল ধরেন কুক। দুইজনে মিলে গড়েন ১১২ রানে জুটি। কুক তুলে নেন নিজের ৩২ তম সেঞ্চুরি। দিন শেষে কুক ১০৪ আর রুট ৪৯ রানে অপরাজিত আছেন।

এমআর/আইআই

আরও পড়ুন