ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইতিহাসের সঙ্গী হতে পারলেন না প্লেসিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৬ ডিসেম্বর ২০১৭

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম চারদিনের টেস্ট। ঐতিহাসিক একটা ব্যাপার। দক্ষিণ আফ্রিকার নিয়মিত টেস্ট অধিনায়ক হয়েও ইতিহাসের সঙ্গী হওয়া হলো না ফাফ ডু প্লেসিসের। শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দিবারাত্রির বক্সিং ডে টেস্ট থেকে ছিটকে পড়েছেন তিনি।

পিঠ ও কাঁধের ইনজুরি থেকে সেরেই উঠেছিলেন ফাফ ডু প্লেসিস। অপেক্ষায় ছিলেন ঐতিহাসিক টেস্ট খেলার। কিন্তু এর মধ্যে শ্বাসযন্ত্রে ভাইরাস সংক্রমণ দেখা দেয় প্রোটিয়া অধিনায়কের। তিনি না থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন প্রায় দুই বছর পর টেস্ট আঙিনায় ফেরা এবি ডি ভিলিয়ার্স।

সামনে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজ। সে জন্যই ডু প্লেসিসকে নিয়ে বাড়তি সতর্কতা প্রোটিয়া ম্যানেজম্যান্টের। তারা আশা করছেন, ৫ জানুয়ারি থেকে শুরু ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই ফিট হয়ে উঠতে পারবেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ডু প্লেসিসের ইনজুরি নিয়ে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার ও চিকিৎসক মোহাম্মদ মোসাজি বলেন, 'পিঠ এবং কাঁধের ইনজুরি থেকে ধীরে ধীরে সেরে উঠছেন ফাফ। গত সপ্তাহ পর্যন্তও মনে হচ্ছিল, তিনি এই ম্যাচে মাঠে নামতে পারবেন। তবে এর মধ্যে শ্বাসযন্ত্রের সংক্রমণ দেখা দেয়। সবমিলিয়ে এই ম্যাচের আগে তার সেরে উঠা খুব কঠিন হয়ে যায়। ফিজিওথেরাপিস্ট ক্রেইগ গোভেনডারের অধীনে তার চিকিৎসা এবং পুনর্বাসন চলবে। আমরা আশা করছি ভারতের বিপক্ষে প্রথম টেস্টেই নেতৃত্বে ফিরতে পারবেন তিনি।'

এমএমআর/এমএস

আরও পড়ুন