ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্মিথের ডাবল-মার্শের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭

চাপের মুখে কেমন ব্যাট করতে হয় তা দেখিয়ে দিলেন অসি অধিনায়ক স্মিথ। দুর্দান্ত খেলে দেখা পেলেন ডাবল সেঞ্চুরির। তার সঙ্গে মিশেল মার্শের সেঞ্চুরির উপর ভর করে প্রথম ইনিংসে লিড পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৯৪ রান। স্মিথ ২০৫ আর মার্শ ১৫০ রান নিয়ে ব্যাট করছেন। সফরকারী ইংলিশদের থেকে ৯১ রানে এগিয়ে আছে স্বাগতিকরা।

৩ উইকেটে ২০৩ রানে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন ৯২ রানে অপরাজিত থাকা স্মিথ দিনের শুরুতেই তুলে নেন ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি। তবে এরপরই বিদায় নেন মার্শ। ব্যক্তিগত ২৮ রান করে মঈন আলির বলে রুটকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

পঞ্চম উইকেটে মিশেল মার্শকে নিয়ে এখন পর্যন্ত ২৫০ রানের জুটি গড়েছেন স্মিথ। তুলে নিয়েছেন নিজের ডাবল সেঞ্চুরিও। এর সঙ্গে টানা চতুর্থবারের মতো এক বর্ষপঞ্জিকায় এক হাজার রানের কীর্তি গড়েছেন ডানহাতি এ ব্যাটসম্যান। চলতি বছরের আগে ২০১৪, ২০১৫ এবং ২০১৬ সালেও স্মিথ হাজার রান করেছিলেন।

ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টানা চার বছর হাজার রান তোলার রেকর্ড গড়েছেন স্মিথ। হেইডেন ২০০১-০৫ টানা পাঁচ বছর এক বর্ষপঞ্জিকায় হাজার রান করেছিলেন। স্মিথের ডাবল সেঞ্চুরির দিনে টেস্ট ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন মিশেল মার্শ।

এর আগে সিরিজ বাঁচানোর ম্যাচে পার্থে মালান-বেয়ারস্টোর সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে শেষ পর্যন্ত ৪০৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ডেভিড মালান ১৪০ ও বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ১১৯ রান।

এমআর/এমএস

আরও পড়ুন