ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চার্লসের ঝড়ো সেঞ্চুরিতে রংপুরের ১৯২ রানের পুঁজি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:১১ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭

বৃষ্টি কি তবে আশীর্বাদ হয়ে এলো রংপুর রাইডার্সের জন্য? এক রাত বিশ্রাম পেয়ে ব্যাটিংয়ে যেন আরও ভয়ংকর হয়ে উঠলেন ব্রেন্ডন ম্যাককালাম-জনসন চার্লসরা। আগের দিনই তান্ডব দেখানো চার্লস ৬২ বলে সেঞ্চুরিটাও করে ফেললেন।

ক্যারিবিয় এই ব্যাটসম্যানের ১০৫ রানের হার না মানা ইনিংসে ভর চলতি বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে ৩ উইকেটে ১৯২ রান তুলেছে রংপুর। ফলে জিতে ফাইনালে নাম লেখাতে হলে ১৯৩ রান করতে হবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

যেখানে শেষ হয়েছিল, সেখান থেকে শুরু। বৃষ্টির কারণে রোববার কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচটি যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হয়েছে আজ। সন্ধ্যা ছয়টায় মাঠে গড়ায় মাচটি।

আগের দিন ১ উইকেটে ৫৫ রান নিয়ে ব্যাটিংয়ে ছিল রংপুর রাইডার্স। রোববার ক্রিস গেইল মাত্র ৩ রানে আউট হয়ে যাওয়াও উইকেটে থাকা জনসন চার্লস আর ব্রেন্ডন ম্যাককালাম আজ খেলা শুরু করেন।

পুরো বিপিএলে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও শেষভাগে এসে জ্বলে উঠেছে ম্যাককালামের ব্যাট। আজ ৪৬ বলে ৭৮ রানের এক ইনিংস খেলেন কিউই এই ব্যাটসম্যান। যে ইনিংসে ১টি চারের পাশে ছিল ৯টি ছক্কা!

ম্যাককালামকে সঙ্গে নিয়েই তান্ডব চালাতে থাকেন চার্লস। ৬৩ বলে তিনি খেলেন ১০৫ রানের হার না মানা এক ইনিংস। ক্যারিবিয় এই ব্যাটসম্যানের ইনিংসটিতে ছিল ৯টি বাউন্ডারি আর ৭টি ছক্কার মার।

কুমিল্লার পক্ষে ১টি করে উইকেট নেন মেহেদী হাসান, হাসান আলী আর মোহাম্মদ সাইফুদ্দীন।

এমএমআর/আইআই

আরও পড়ুন