ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রিকেট অপসে আকরাম খানই, দুর্জয় এইচপিতে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন কমিটি নির্বাচন হয়ে গেছে আরও বেশ আগে। তবে প্রেসিডেন্টছাড়া বিসিবি পরিচালকদের মধ্যে দায়িত্ব বন্টন করা হয়নি এতদিন। অবশেষে স্ট্যান্ডিং কমিটিগুলোতে দায়িত্ব বন্টন করা হলো আজ। নির্বাচনের পর বিসিবি কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে আজ। সেখানেই বন্টন করা হলো স্ট্যান্ডিন কমিটিগুলোর দায়িত্ব।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব বন্টন করা হয়েছে। অধিকাংশ জায়গাতেই বদল করা হয়নি, মাত্র কয়েকটিছাড়া। বিসিবির সবচেয়ে গুরুত্বপূর্ণ স্ট্যান্ডিং কমিটি হচ্ছে ক্রিকেট অপারেশন্স। এই জায়গায় কোনো পরিবর্তন আনা হয়নি। আগেও ছিলেন আকরাম খান। এখনও রয়েছেন তিনি স্বপদে। এছাড়া মিডিয়া অ্যান্ড কম্যুনিকেশন্স কমিটির দায়িত্বে আগের সেই জালাল ইউনুসউ রয়েছেন।

নতুন কমিটির অধীনে মোট ২১টি স্ট্যান্ডিং কমিটি করা হয়েছে। রোববার বোর্ড সভা শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন নতুন কমিটির চেয়ারম্যানদের নাম ঘোষণা করেন। বিকেল সাড়ে তিনটায় বোর্ড সভা শুরু হয়ে সন্ধ্যা ছয়টায় শেষ হয়।

বিসিবির আরেকটি গুরুত্বপূর্ণ কমিটি হচ্ছে ওয়ার্কিং কমিটি। এই কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন এনায়েত হোসেন সিরাজ। ফিন্যান্স কমিটিতে আফজালুর রহমান সিনহা, ডিসিপ্লিনারিতে আ.জ.ম নাসির উদ্দিন, গেম ডেভেলপমেন্ট কমিটিতে খালেদ মাহমুদ সুজন, এইচপিতে নাঈমুর রহমান দুর্জয়, টুর্নামেন্ট কমিটিতে গাজী গোলাম মোর্তুজা, সিকিউরিটিজে মঞ্জুর কাদের, গ্রাউন্ডস কমিটিতে মাহবুব আনাম, ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটিতে রয়েছেন লোকমান হোসেন ভুঁইয়া। গ্রাউন্ডস কমিটিতে ছিলেন হানিফ ভূঁইয়া। তাকে সরিয়ে দেয়া হয়েছে এই কমিটি থেকে।

বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটির দায়িত্ব পেয়েছেন তানজিল চৌধুরী, আম্পায়ার্স কমিটিতে সাইফুল আলম চৌধুরী স্বপন, সিসিডিএম-এ কাজী ইনাম আহমেদ, মেডিকেল কমিটিতে সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, টেন্ডার এন্ড পারসেজ কমিটিতে রয়েছেন এডভোকেট আনোয়ারুল ইসলাম, মিডিয়া কমিটিতে জালাল ইউনুস, অডিট কমিটিতে শওকত আজিজ রাসেল, মহিলা ক্রিকেট কমিটিতে শফিউল আলম চৌধুরী নাদেল ও লজিস্টিক ও প্রটোকল কমিটিতে ইসমাইল হায়দার মল্লিক ও মার্কেটিংয়ে এসকে সোহেল রয়েছেন।

আইএইচএস/

আরও পড়ুন