ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন অধিনায়কের সঙ্গে কী কথা হলো পাপনের!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:০০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৭

তিনি আগেই জানিয়েছেন আমি কোচ নিয়োগ প্রক্রিয়ায় এবার জাতীয় দলের অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটারদের সম্পৃক্ত রাখবো। আগেই জানা, তিনি বিপিএল চলাকালীন জাতীয় দলের তিন-চারজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে কথাও বলেছেন। এর বাইরে আজ তিন অধিনায়কের সঙ্গে ঘটা করে বসলেন। সঙ্গে কোচিং স্টাফদের নিয়েও অনানুষ্ঠানিক বৈঠক করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

হঠাৎ কেন, কি কারণে অধিনায়ক ও কোচিং স্টাফদের সঙ্গে একেবারে হোটেল র‌্যাডিসনে বৈঠক আয়োজন করলেন তিনি? বিসিবি সভাপতি নিজেই এর কারণ ব্যাখ্যা করলেন। নাজমুল হাসান পাপনের কথা শুনে মনে হলো যে, তিন অধিনায়ক ও কোচিং স্টাফদের সঙ্গে কথা বলবেন, তা আগেই ঠিক করা। যেহেতু সামনে একটা পূর্ণাঙ্গ সিরিজ আর তিন জাতি টুর্নামেন্ট আছে। তাই তিন ফরম্যাটের অধিনায়ক ও কোচিং স্টাফদের সঙ্গে বসে তাদের চিন্তা-ভাবনা ও ইচ্ছে-পরিকল্পনার কথা শুনতেই এ বৈঠকের আয়োজন।

‘সামনে আমদের একটা সিরিজ আছে এবং হাথুরুসিংহে আমাদের সঙ্গে নেই। তার মানে আমাদের হেড কোচ নেই এখন। এ রকম সময় আমরা নতুন কোচ নিয়োগ প্রক্রিয়ায় আছি। যদি এর মধ্যে কোচ নিয়োগ সম্পন্ন না হয়, কিংবা নতুন কোচ দায়িত্ব না নেন, তাহলে অন্তবর্তীকালীন সময়ে কি করা যাবে? এমনও তো হতে পারে আমরা এ সিরিজের আগে কোনো কোচ নিয়োগ করিইনি। সুতরাং, আমরা এর মধ্যে কাউকে না আনি তাহলে কি হবে? সে জন্য ওদেরকে যেটা বলেছি, ওরা নিজেরা মিলে সবকিছু নিয়ে এখন থেকেই যেন পরিকল্পনাটা করে ফেলে যে সামনের সিরিজটি আমরা কিভাবে খেলবে। সবার আগে জানতে চেয়েছি, ওরা আত্মবিশ্বাসী কি না। ওরা সকলে এক বাক্যে স্বীকার করেছে যে তারা আত্মবিশ্বাসী। সামনের সিরিজটা ওরা নিজেরাই করতে পারবে। এ জন্য কার কি চাওয়া, কি পরিকল্পনা, কিভাবে কাজ করলে কবে থেকে ক্যাম্প শুরু হবে এ জিনিসগুলো নিয়ে কথা হয়েছে।

এআরবি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন