ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১০ ডিসেম্বর চূড়ান্ত হবে মাশরাফি-সাকিবদের কোচ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৭

বিপিএলের সেরা চার নির্ধারিত হয়ে গেছে তিনদিন আগেই। চিটাগাং ভাইকিংস, রাজশাহী কিংস আর সিলেট সিক্সার্স বাদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স ফাইনাল খেলার আগে কোয়ালিফায়ার এক এবং এলিমিনেটর ১ এ খেলবে তাও জানা হয়ে গিয়েছিল আগেই।

আগামী পরশু ৮ ডিসেম্বব শুক্রবার কোয়ালিফায়ার ১. এবং এলিমিনেটর ১ এর লড়াইয়ে কে কার প্রতিপক্ষ? বুধবার পড়ন্ত বিকেলে তাও পরিষ্কার। সবার ওপরে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর দ্বিতীয় স্থান পাওয়া ঢাকা ডায়নামাইটস কোয়ালিফায়ার ১। তিন নম্বর স্থান পাওয়া খুলনা টাইটান্স আর চার নম্বর রংপুর রাইডার্স খেলবে এলিমিনেটর ১ এ।

কাজেই দর্শক, সমর্থকদের বিপিএল ভাবনায় এখন খানিক বিরতি। সবার উৎসাহ এখন অন্য জায়গায়। ক্রিকেট অনুরাগিদের কৌতূহলী জিজ্ঞাসা এখন একটাই, কে হচ্ছেন বাংলাদেশের নতুন কোচ? সেটা কি সাক্ষাৎকার দিতে আসা রিচার্ড পাইবাস? নাকি সংক্ষিপ্ত থাকা ওয়েস্ট ইন্ডিয়ান ফিল সিমন্স, না অন্য কেউ?

গত দু'দিন মিডিয়ার সঙ্গে আলাপে দুই বিসিবি পরিচালক আকরাম খান ও জালাল ইউনুস জানিয়েছিলেন, বোর্ড বেশ কয়েকজনের সঙ্গে কথা বললেও এখন সম্ভাব্য কোচের সংক্ষিপ্ত তালিকায় মাত্র তিনজন। তার একজন অতি অবশ্যই রিচার্ড পাইবাস। বাকি দুইজনের নাম বলেননি আকরাম খান ও জালাল ইউনুস। তবে বোর্ডে আরও দুটি নাম ভেসে বেড়াচ্ছে। দুইজন সাবেক নামি ক্রিকেটারের। একজন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার জিয়ফ মার্শ। অন্যজন ওয়েষ্ট ইন্ডিজের হার্ড হিটিং ব্যাটসম্যান ফিল সিমন্স।

এদের কেউ একজনই হয়তো হবেন মাশরাফি, তামিম, মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহদের নতুন কোচ। এর বাইরের কাউকেও দেখা গেলেও অবাক হবার কিছু থাকবে না।

তবে যাই হোক না কেন, আগামী ১০ ডিসেম্বরের মধ্যে কোচ ইস্যুর সমাধান হয়ে যেতে পারে। ঐ দিন বোর্ড পরিচালক পর্ষদের সভা। সেখানেই কোচ নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ বিকেলে তেমনটাই জানালেন। বুধবার পাইবাসের ইন্টারভিউয়ের পর বোর্ড শীর্ষ কর্তাদের সঙ্গে অনেকক্ষণ আলাপ আলোচনার পর শেরে বাংলায় বিসিবি অফিসের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বোর্ড প্রধান।

অনেক কথার ভিড়ে তিনি দুটি তাৎপর্যপূর্ণ কথা বলেন। তার একটি হলো, পাইবাস একা নন। আরও ইন্টারভিউ হবে। আগামী ৯ ডিসেম্বর ইন্টারভিউ দিতে আসছেন ওয়েষ্ট ইন্ডিজের ফিল সিমন্স। আর তার আগে আরও একজন আসবেন ইন্টারভিউ দিতে। তিনি কে? তা নিয়েই জল্পনা কল্পনা। গত ৪৮ ঘণ্টায় বিসিবি অফিসের আশ পাশে ভেসে বেড়ানো দুই নাম ধরলে আরেকজন হন অস্ট্রেলিয়ান জিওফ মার্শ। কিন্তু ভেতরের খবর তিনি নন। খোদ ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খানও নিশ্চিত করে বলতে পারেননি, ৯ ডিসেম্বর ফিল সিমন্সের আগে কোন কোচ ইন্টারভিউ দিতে আসবেন?

তবে যেই আসুন না কেন, বিসিবি বিগ বসের কথায় পরিষ্কার, ‘আগামী ১০ ডিসেম্বর বোর্ড সভা আছে। তার আগে সাক্ষাৎকার পর্ব শেষ হয়ে যাবে। তার মানে শ্রীলঙ্কা সফরের আগেই হয়ত নতুন কোচ নিয়োগ প্রক্রিয়া শেষ হয়ে যাবে। তবে তারপরও শ্রীলঙ্কা সফরেই যে নতুন কোচের দেখা মিলবে এমন নিশ্চয়তাও দেননি নাজমুল হাসান পাপন।

এআরবি/এমআর/জেআইএম

আরও পড়ুন