ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খুলনাকে ১৪৮ রানের লক্ষ্য দিল রংপুর

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৭

আজ জিততেই শেষ চার নিশ্চিত। এমন সমীকরণের চাপ মাথায় নিয়ে ব্যাটিংটা তেমন ভালো হয়নি রংপুর রাইডার্সের। মিরপুরে খুলনা টাইটান্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান তুলেছে মাশরাফি বিন মর্তুজার দল। ফলে জিততে হলে খুলনার করতে হবে ১৪৮ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি রংপুরের। ওপেনিং করতে নেমে জিয়াউর রহমান ৯ বলে ৮ রান করে আবু জায়েদ রাহির শিকার হন। আরও একবার ব্যর্থ ব্রেন্ডন ম্যাককালামও। নিউজিল্যান্ডের মারকুটে এ ব্যাটসম্যান ১১ বলে ১৫ রান করে শফিউল ইসলামের বলে ক্যাচ আউট হন।

উইকেটে থিতু হয়ে মারতে শুরু করেছিলেন ক্রিস গেইল। ২৭ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৩৮ রান করা এ ব্যাটসম্যানকে ক্যাচ বানান অখ্যাত পাকিস্তানি লেগস্পিনার মোহাম্মদ ইরফান। এরপর রবি বোপারা (১১), চামারা কাপুগেদারা (২) আর নাহিদুল ইসলামও (৬) ব্যর্থতার চোরাবালিতে আটকে গেলে ১০৫ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে বসে মাশরাফির দল।

মোহাম্মদ মিঠুন খেলে যাচ্ছিলেন, তবে ঠিক টি-টোয়েন্টি ধাঁচের ব্যাটিংয়ে নয়। একটা পর্যায়ে তো ২৮ বলে ২৬ রান ছিল তার। শেষদিকে এসে একটু হাত খুলেছেন। তার মধ্যেও একবার ক্যাচ দিয়ে বসেছিলেন। ৩০ রানে থাকার সময় তার সহজ ক্যাচ ফেলে দেন মোহাম্মদ ইরফান।

এরপরই ভয়ঙ্কর হয়ে উঠেন মিঠুন। শফিউলের করার শেষ ওভারে তিন ছক্কা হাঁকিয়ে ৩৫ বলে ফিফটি পূরণ করে ফেলেন ডানহাতি এ ব্যাটসম্যান। মাশরাফি করেন ১১ বলে ১৫ রান।

খুলনার পক্ষে ২টি উইকেট নিয়েছেন আর্চার। একটি করে উইকেট আবু জায়েদ, শফিউল আর কার্লোস ব্রেথওয়েটের।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন