ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বায়ু দূষণে মাস্ক পরে মাঠে শ্রীলঙ্কার ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৪৮ এএম, ০৩ ডিসেম্বর ২০১৭

আন্তর্জাতিক ক্রিকেটে এমন দৃশ্য দেখা যায়নি আগে কখনো। মুখে মাস্ক পরে মাঠে খেলা চালিয়ে যাচ্ছেন ক্রিকেটাররা! রোববার ভারত আর শ্রীলঙ্কার মধ্যকার দিল্লি টেস্টে দেখা গেল এমন ঘটনা। এমনকি দিল্লির বায়ু দূষণ এতটাই প্রভাব ফেলেছিল ম্যাচে, যে খানিক সময়ের জন্য খেলা বন্ধও রাখতে হয়েছে।

দিল্লিতে অবশ্য বায়ু দূষণে জনজীবন বিপর্যস্ত গত কয়েক মাস ধরেই। রোববার সেটার প্রভাব দেখা গেল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামেও। টেস্টের দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতির পর অধিনায়ক দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমলসহ কয়েকজন ক্রিকেটারকে মাস্ক পরে মাঠে নামতে দেখা যায়।

শুধু লঙ্কান ক্রিকেটাররা নন। মাঠে পানি নিয়ে আসা ভারতীয় খেলোয়াড়দের মুখেও মাস্ক দেখা যায়। এখানেই শেষ হলে কথা ছিল। সবচেয়ে বেশি ঝামেলা পোহাতে দেখা যায় লঙ্কান পেসারদের। লাহিরু গামেজ আর সুরাঙ্গা লাকমল রীতিমতো হাঁপাচ্ছিলেন।

এর মধ্যে গামেজ তো ভয়ঙ্কারভাবে কাঁশতে আরম্ভ করেন। অবস্থা খারাপ দেখে আম্পায়াররা খেলা বন্ধ করতে বাধ্য হন। উভয় দলের অধিনায়ক এবং আম্পায়াররা আলোচনা করতে থাকেন, এমতাবস্থায় খেলা চালিয়ে যাওয়া সম্ভব কি-না। মাঠে ঢুকে যান তৃতীয় আম্পায়ার মেডিকেল টিমও। চলতে থাকে আলোচনা।

দীর্ঘ ২০ মিনিট আলাপ-আলোচনার পর শ্রীলঙ্কার খেলোয়াড়রা ফিল্ডিংয়ে দাঁড়ান আবার। তখনও তাদের মুখে মাস্ক পরাই ছিল। শুরু হয় খেলা। এর ঠিক ১০ মিনিট পর গামেজ আবারও অস্বস্তি বোধ করেন। শেষ পর্যন্ত বোলিং ছেড়ে মেডিকেল চেকআপের জন্য মাঠের বাইরে যেতে হয় লঙ্কান এ পেসারকে।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন