ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস হেরে ব্যাট করছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৫৫ এএম, ০২ ডিসেম্বর ২০১৭

অ্যাশেজে প্রথমবারের মত মাঠে গড়াল দিবা রাত্রির টেস্ট। অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় টেস্টে টস হেরে ব্যাট করছে অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ৩৮ রান। ওয়ার্নার ২৩ আর উসমান খাজা ৩ রান নিয়ে ব্যাট করছে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ৩৩ রানে রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ওপেনার ব্যানক্রফট। আউট হওয়ার আগে করেন ১০ রান। এরপর দ্বিতীয় উইকেটে উসমান খাজাকে সঙ্গে নিয়ে দলের বিপর্যয় কাটাতে ব্যাট করছে ওয়ার্নার।

অ্যাশেজে এর আগে কখনোই যে দিবা-রাত্রির টেস্ট হয়নি। তবে দিবা-রাত্রির এই টেস্টেও অবশ্য পরিষ্কার ফেভারিট অস্ট্রেলিয়াই। এর আগে, ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে দিবা-রাত্রির তিনটি টেস্ট খেলেছে তারা। সব ক’টিতেই জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি। আর অ্যাডিলেড ওভালে ২০১০ সালের পর হারেনি অজিরা।

টেস্ট সংখ্যার বিচারে পিছিয়ে থাকলেও অবশ্য দিবা-রাত্রির টেস্টের দলগত পরিসংখ্যান পিছিয়ে রাখবে না ইংল্যান্ডকেও। গোলাপী বলে তারা একটাই টেস্ট খেলেছে, চলতি বছর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই ম্যাচে ক্যারিবিয়দের ইনিংস এবং ২০৯ রানের বড় ব্যবধানে উড়িয়ে দেয় ক্রিকেটের জনকরা। রাতের আলোতে স্টুয়ার্ট ব্রড আর জেমস অ্যান্ডারসনের পেস বলতে গেলে ‘আনপ্লেয়াবল’ ছিল।

এমআর/এমএস

আরও পড়ুন