ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের ঘূর্ণিতে ম্লান গেইল তাণ্ডব

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪২ পিএম, ২১ নভেম্বর ২০১৭

ব্যাট হাতে ক্রিস গেইল তাণ্ডব দেখালেন। দানবীয় না হলেও তার ২৮ বলে ৫১ রানের ইনিংসটিকে বিধ্বংসী না বলে উপায় নেই। তবে ক্যারিবিয়ান ওপেনারের এমন এক ইনিংসের পরও রংপুর রাইডার্সের পুঁজিটা খুব বড় হলো না।

ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান যে ঘূর্ণি জাদু দেখিয়ে তুলে নিলেন ৫ উইকেট। তাতে ১৯.৫ ওভারেই রংপুর অলআউট ১৪২ রানে।

গেইল আর ব্রেন্ডন ম্যাককালামের স্বপ্নের ওপেনিং জুটিটার শুরু খারাপ ছিল না। গেইল একাই বলতে গেলে এগিয়ে নিয়েছেন ৩৬ রানের জুটিটি। ৬ রান করে ম্যাককালাম পাকিস্তানি লেগস্পিনার শহিদ আফ্রিদির বলে বোল্ড হলে ভাঙে এ জুটি।

তারপরও গেইল তাণ্ডব চালিয়েছেন। ২৬ বলে ফিফটি পূর্ণ করেছেন। মারকুটে গেইলকে আটকাতে পরের ওভারেই অফস্পিনার মোসাদ্দেক হোসেনকে আক্রমণে নিয়ে আসেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

গেইলের দুর্বলতাকে কাজে লাগিয়ে ওভারের প্রথম বলেই তাকে সাজঘরে ফেরান মোসাদ্দেক। শেষপর্যন্ত ৫১ রানের ইনিংস খেলে যখন সাজঘরমুখী ক্যারিবিয় ওপেনার, তার নামের পাশে ৫টি চার আর ৪টি ছক্কা।

গেইল-ম্যাককালামকে হারিয়ে যেন সব হারিয়ে বসে রংপুর। এরপর আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। ২৬টি বল খেলে ২২ রান করেন মোহাম্মদ মিঠুন। মাশরাফি বিন মর্তুজা আর থিসারা পেরেরা করেন ১৫ রান করে।

১৬ রানে ৫টি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। আফ্রিদি ২টি এবং মোহাম্মদ আমির আর মোসাদ্দেক হোসেন নিয়েছেন একটি করে উইকেট।

এমএমআর/আইআই

আরও পড়ুন