ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানকে হারিয়ে এশিয়া চ্যাম্পিয়ন আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৪ এএম, ১৯ নভেম্বর ২০১৭

ক্রিকেটে নিজেদের আগমনের জানান দিলো আফগান যুবারা। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানকে ১৮৫ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।

কুয়ালালামপুরের কিনকারা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন আফগানদের দুই ওপেনার রহমতউল্লাহ ও ইব্রাহিম জারদান। দুইজনে মিলে গড়েন ৬১ রানের জুটি। তাদের ৬১ রানের ওপেনিং জুটি ভাঙ্গেন মোহাম্মদ মুসা। ৫ চার আর এক ছয়ে ৫৫ বলে ৪০ করেন রহমতউল্লাহ। দলীয় ৯১ রানে ব্যক্তিগত ৩৬ করে ফিরে যান আরেক ওপেনার ইব্রাহিম।

এরপর দারুইশ রাসুলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন উইকেট রক্ষক ইকরাম আলি। ব্যক্তগত ১৮ রান করে ফিরে যান রাসুলের। একপাশ আগলে রেখে খেলতে থাকেন ইকরাম আলি। অন্যপাশে শুরু হয় ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। এরই মধ্যে শতক তুলে নেন ইকরাম। ১১৩ বলে ১০৭ করে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৮ রানে থামে আফগানদের ইনিংস। পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেয় মোহাম্মদ মুসা। এছাড়া দুটি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি।

জবাবে ব্যাট করতে মুজিব আর কায়েসের বোলিং তোপে শুরু থেকে আসা যাওয়ার মধ্যে থাকে পাকিস্তানি ব্যাটসম্যানরা। দলীয় ১১ রানে বিদায় নেন দুই ওপেনার। মাত্র দুইজন পেরিয়েছেন দুই অংকের কোটা। মোহাম্মদ তাহার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৯ রান। অধিনায়ক হাসান খান এর ব্যাট থেকে আসে ১০ রান। মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ১৮৫ রানের বিশাল ব্যবধানে হেরে বসে লজ্জায় ডুবে তারা।

সাত ওভার এক বল করে ১৩ রান দিয়ে পাঁচ উইকেট নেন মুজিব। অন্যদিকে ছয় ওভার বল করে আঠার রান খরচ করে কায়েস আহমেদ নেন তিন উইকেট। ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরিয়ান ইকরাম আলি।

এমআর/আইআই/জেআইএম

আরও পড়ুন