ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে চায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৩৫ এএম, ০৩ নভেম্বর ২০১৭

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি লাহোরে সফলভাবে আয়োজন করেছে তারা। এবার বাংলাদেশকে নিজেদের দেশে খেলানোর পরিকল্পনা করছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, আগামী বছর বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকাকে পাকিস্তানের মাটিতে খেলানোর পরিকল্পনা করছেন তারা। তার বিশ্বাস, দুই দলই তাদের দেশে খেলার জন্য রাজি হবে।

নাজাম শেঠি মনে করছেন, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি সফলভাবে আয়োজন করতে পারা পাকিস্তানের বড় একটা সাফল্য। এরই ধারাবাহিকতায় এবার অন্য দলগুলোকে তাদের দেশে নিতে চান পিসিবি চেয়ারম্যান।

এ সম্পর্কে তিনি বলেন, 'পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর ধারাবাহিক একটি প্রক্রিয়া এটি। শ্রীলঙ্কা দলের সফরে একটি মাত্র ম্যাচ থাকলেও সেটা আমাদের জন্য বড় সাফল্য ছিল। এখন আমাদের এই প্রক্রিয়াটাকে সামনে এগিয়ে নিতে হবে।'

আয়ারল্যান্ড, আফগানিস্তানের মত ছোট দলগুলো পাকিস্তানে খেলতে রাজি আছে, এমন দাবি নাজাম শেঠির । ২০১৮ সালে দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য এবার বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকাকেও আমন্ত্রণ জানাতে চান তিনি। এ নিয়ে পিসিবি চেয়ারম্যান বলেন, 'আয়াল্যান্ড এবং আফগানিস্তান আসতে (পাকিস্তানে) প্রস্তুত। তবে আমরা চাই, দক্ষিণ আফ্রিকা কিংবা বাংলাদেশও আগামী বছর পাকিস্তানে এসে খেলুক।'

লাহোরে শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের আগে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের একটি সিরিজও সাফল্যের সঙ্গে শেষ করে পাকিস্তান। যেখানে বাংলাদেশের প্রতিনিধি হয়ে খেলতে গিয়েছিলেন তামিম ইকবাল।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে না বড় দলগুলো। ধীরে ধীরে তাদের মধ্যে আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এমএমআর/আইআই

আরও পড়ুন