ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডের বোলিং কোচ হচ্ছেন সিলভারউড

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০১ নভেম্বর ২০১৭

ওটিস গিবসনের স্থলাভিষিক্ত হয়ে ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন ক্রিস সিলভারউড। ইংলিশ গণমাধ্যমের খবর, আগামী জানুয়ারি থেকে পূর্ণকালীন বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দেবেন অ্যাসেক্সের এ হেড কোচ। আসন্ন অ্যাশেজে তার সঙ্গে খণ্ডকালীন বোলিং উপদেষ্টা হিসেবে কাজ করবেন নিউজিল্যান্ডের সাবেক পেসার শেন বন্ড।

চেমসফোর্ডে সফল দুটি বছর কাটিয়ে ইংল্যান্ডের জাতীয় দলে কোচ হিসেবে যোগ দিচ্ছেন সিলভারউড। চলতি গ্রীষ্ম মৌসুমে ২৫ বছরের মধ্যে প্রথমবারের মতো এ ক্লাবকে চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতিয়েছেন তিনি। ২০১০ সালে বোলিং কোচ হিসেবে অ্যাসেক্সে যোগ দিয়েছিলেন সিলভারউড, কাজ করেছেন জিম্বাবুয়ের দল ম্যাসোনাল্যান্ড ঈগলের সঙ্গেও।

খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে সিলভারউডের। ১৯৯৬ থেকে ২০০২ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ৬টি টেস্ট এবং ৭টি ওয়ানডে খেলেছেন তিনি। ডানহাতি পেসার হিসেবে ইয়র্কশায়ারের হয়ে ক্যারিয়ার শুরু করা সিলভারউড ক্যারিয়ারের শেষ অংশটা কাটিয়েছেন মিডলসেক্সের হয়ে।
গত মাসে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেয়ায় ইংল্যান্ডের চাকরি ছেড়ে দেন ওটিস গিবসন। তার জায়গায়ই নতুন বোলিং কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন সিলভারউড।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন