ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভুলকে শিক্ষা হিসেবে দেখছেন নান্নু

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩১ পিএম, ৩১ অক্টোবর ২০১৭

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়ে গিয়েছিল। ওয়ানডের মতো টেস্ট ক্রিকেটেও নিজেদের ধীরে ধীরে মেলে ধরতে পারছিল টিম বাংলাদেশ। সঙ্গে দক্ষিণ আফ্রিকার মতো কন্ডিশনে একঝাঁক পেসার নিয়ে খেলতে গিয়েছিল টাইগাররা। কিন্তু এবারের প্রোটিয়া সফরটা ছিল যে কোনো সময়ের তুলনায় বেশি হতাশার। দুঃস্বপ্নের। ৪৫ দিনের সেই সফর শেষ করে দেশে ফিরে এসেছে টাইগার ক্রিকেট দল।

দেশে ফিরে অনেকটা দ্রুতই নিজের মতো করে খেলোয়াড়রা এয়ারপোর্ট ত্যাগ করেন। কোনোভাবেই সাংবাদিকদের সামনে পড়তে চাইলেন না। তবে মিডিয়ার সামনে কথা বললেন প্রধান নির্বাচক এবং এ সিরিজের দলীয় ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু।

সিরিজের ভুলগুলোকে ভবিষ্যতের জন্য শিক্ষা হিসেবে মানছেন এ নির্বাচক। তার মতে, ‘সফরের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে সামনের সফরগুলোতে আরও ভালো খেলার জন্য প্রস্তুত হতে হবে। আর আগামী বিশ্বকাপে ভালো করবার জন্য এখন থেকেই কাজ শুরু করতে হবে।'

সিরিজকে অনেক চ্যালেঞ্জ বলেই মানছেন নান্নু। তিনি বলেন, ‘সবকিছু মিলিয়েই কিন্তু অনেক চ্যালেঞ্জ ছিল সিরিজটা নিয়ে। প্রথম টেস্টে একটা সুযোগ ছিল ড্র করার। সেটা আমরা পারিনি। আগামীতে এ ধরনের একটা সিরিজে আগে থেকে যদি ভাল কিছু খেলোয়াড় পাঠানো যায় তাহলে ভালো হবে।’

এদিকে দেশে ফিরে খুব বেশি বিশ্রাম পাচ্ছে না সাকিব-মুশফিকরা। আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। দুদিন বিশ্রাম নিয়েই ক্রিকেটাররা ব্যস্ত হয়ে যাবেন নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে, বিপিএল নিয়ে।

এমএএন/আইএইচএস/আইআই

আরও পড়ুন