ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

একশ'র আগে ৭ ব্যাটসম্যান সাজঘরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৯ অক্টোবর ২০১৭

পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে ২২৫ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে তারা তুলে ৪ উইকেটে ২২৪ রান। জবাব দিতে নেমে একশ রান না তুলতেই সাজঘরে ফিরেছেন বাংলাদেশের ৭ ব্যাটসম্যান।

ইনিংসের শুরুতেই আউট হয়ে ফিরেছেন ইমরুল কায়েস আর সাকিব আল হাসান। ইমরুল ৬ রান করে রানআউটে কাটা পড়েছেন। মাত্র ২ রান করে জেপি ডুমিনির বলে বোল্ড হয়েছেন দলপতি সাকিব আল হাসান।

এরপর মুশফিকুর রহিমও বেশিক্ষণ টিকতে পারেননি। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক করেছেন ২ রান। আশা জাগিয়েছিলেন সৌম্য সরকার। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরিরি দোঁড়গোড়ায়ও পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু আরও একবার আক্ষেপ নিয়েই ফিরতে হয়েছে এই ওপেনারকে।

২৭ বলে ৪৪ রানের ঝড়ো এক ইনিংস খেলে অ্যারন ফ্যাঙ্গিসোর বলে বাউন্ডারিতে ধরা পড়েছেন সৌম্য। এই ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা মেরেছেন তিনি। সাব্বির রহমান ৫ আর লিটন দাস করেন ৯ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ২০ বলে ২৪ রান করে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৯৯ রান।

এর আগে, শেষ দিকে এসে এক ওভারে টানা পাঁচ বলে পাঁচ ছক্কা হজম করেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাকে এমন লজ্জায় ডুবান ডেভিড মিলার। শেষপর্যন্ত ৩৬ বলে ১০১ রান নিয়ে অপরাজিত ছিলেন মিলার।

সেঞ্চুরির খুব কাছেই চলে এসেছিলেন হাশিম আমলাও। শেষপর্যন্ত তাকে ৮৫ রানে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। ভয়ংকর এবি ডি ভিলিয়ার্সকেও সাজঘরের পথ দেখিয়েছিলেন বাংলাদেশের তরুণ এই অলরাউন্ডার।

ম্যাঙ্গালিসো মোসেলে আর জেপি ডুমিনিকে বোল্ড করে বাংলাদেশ শিবিরকে উচ্ছ্বাসে ভাসান সাকিব আল হাসান। হাশিম আমলার সঙ্গে উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলা মোসেলে করেন ৫ আর ডুমিনি করেন ৪ রান।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন