ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টি সিরিজও জিতল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৫২ এএম, ২৮ অক্টোবর ২০১৭

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জিততে পারলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানি পাকিস্তানের সামনে। সেই লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে দলটি। ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর এবার টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে তারা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের ৬ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও ২ উইকেটের জয় তুলে নিয়েছে।

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে পাকিস্তানের লাহোরে। ঘরের মাঠে শেষ ম্যাচ জিতলেই নিউজিল্যান্ডকে টপকে শীর্ষে ওঠে যাবে সরফরাজ বাহিনী।

প্রথম ম্যাচে হারের পর সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না শ্রীলঙ্কার সামনে। সেই লক্ষ্যে টস হেরে ব্যাট করতে নেমে দিলশান মুনাবিরাকে সঙ্গে নিয়ে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন দানুশকা গুনাথিলাকা। তবে রান আউটের ফাদে পড়ে ব্যক্তিগত ১৯ রান করে মুনাবিরা বিদায় নিলে সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে দলের হাল ধরে গুনাথিলাকা। তুলে নেন নিজের অর্ধশত।

এক রানের ব্যবধানে সামারাবিক্রমা (৩২) ও গুনাথিলাকা (৫১) বিদায় নিলে খেই হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। শুরু হয় ফাহিম আশরাফ শো। পর পর তিন বলে ধানুস সানাকা, উডনা, মাহেলা উধাওয়াত্তেকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিক করেন আশরাফ। এতেই পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন এই তারকা। টি-টোয়েন্টিতে দেশটির প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক গড়ার অবিস্বরণীয় কীর্তি গড়লেন। শেষ দিকে তার ঝড়ে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ১২৪ রানে।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলীয় ১১৩ রানে আট উইকেট পড়ে গেলে তাদের চোখ রাঙাচ্ছিল পরাজয়। কিন্তু শেষ পর্যন্ত শাদাব খানের অপরাজিত ১৬ রানের সৌজন্যেই জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

এমআর/আরআইপি

আরও পড়ুন