ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ছয় সপ্তাহ মাঠের বাইরে ডু প্লেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৫০ এএম, ২৫ অক্টোবর ২০১৭

বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে চলার সময়ই চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন। শেষপর্যন্ত এই চোটের কারণে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন ফাফ ডু প্লেসি। এতে করে টাইগারদের বিপক্ষে টি২০ সিরিজটি খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৯১ রানে ব্যাট করছিলেন ডু প্লেসি। এই সময় তাড়াহুড়ো করে দুই রান নিতে গেলে কোমড়ের দিকে টান অনুভব করেন তিনি। সেঞ্চুরি তো পূরণ হয়নি, সে সময় মাঠের বাইরে যাওয়া প্রোটিয়া অধিনায়ক এরপর আর মাঠে ফিরতে পারেননি।

পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেল, আগামী ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ডু প্লেসিকে। তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি।

এই সিরিজ ছাড়াও এরপর ঘরোয়া টি২০ প্রতিযোগিতায় খেলতে পারবেন না ডু প্লেসি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের দিবারাত্রির বক্সিং ডে টেস্টের আগে সুস্থ হয়ে উঠার কথা তার।

বক্সিং ডে টেস্টের পর দক্ষিণ আফ্রিকার ব্যস্ত হোম সূচী। এই সময় তারা ঘরের মাঠে আটটি টেস্ট খেলবে। এর মধ্যে ভারতের বিপক্ষে খেলবে ৩টি টেস্ট, ৬টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টি। দক্ষিণ আফ্রিকা দলের সব ফরমেটের অধিনায়ক হওয়ায় এই গুরুত্বপূর্ণ সিরিজের আগে পরিপূর্ণ সুস্থ হয়েই ফিরতে চাইবেন ডু প্লেসি।

এমএমআর/এমএস

আরও পড়ুন