ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সর্বোচ্চ ৩ খেলোয়াড় রাখতে পারবে আইপিএলের দলগুলো!

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২৫ অক্টোবর ২০১৭

২০১৮ সালে বসছে আইপিএলের অষ্টম আসর। এই আসর থেকে নিলামে সম্ভবত তিনজনের বেশি খেলোয়াড় আর ধরে রাখতে পারবে না দলগুলো। মঙ্গলবার দিল্লিতে আইপিএলের গর্ভনিং কাউন্সিলের মিটিংয়ে এমন প্রস্তাবনাই আনা হয়েছে।

১৪ নভেম্বর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা। তার আগে আগামী সপ্তাহে এ নিয়ে আরেকবার আলোচনায় বসবে আইপিএলের গর্ভনিং কাউন্সিল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) একজন কর্মকর্তা জানিয়েছেন, এই তিন খেলোয়াড়ের দু'জন হবেন ভারতীয়, একজন বিদেশী অথবা দু'জন বিদেশী, একজন ভারতীয়।

জানা গেছে, আইপিএলের বেশিরভাগ দল এই 'তিন খেলোয়াড়' তত্ত্বে সম্মত আছে। তবে দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালস একসঙ্গে কয়েকজন খেলোয়াড়কে ধরে রাখতে চায়।

জানা গেছে, আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাং আমিন গত কয়েক মাস ধরেই ফ্রাঞ্চাইজির আট দলের সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছেন। আগামী মাসে জানা যাবে, এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কি হলো।

শুধু এই খেলোয়াড় ইসু্যই নয়, ফ্রাঞ্চাইজিগুলোর মধ্যে ভিন্নমত আছে দলের টাকা খরচের অংক নিয়েও। কয়েকটি ধনী ফ্রাঞ্চাইজি চাচ্ছে দলের জন্য সর্বোচ্চ খরচের অংকটা ৮০ কোটি রুপী হোক, কয়েকটি ফ্রাঞ্চাইজি আবার এটা চাচ্ছে ৭৫ কোটি রুপী। আইপিএলের আগামী সভায় এটা নিয়েও একটা সিদ্ধান্ত হওয়ার কথা।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন