ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বরেকর্ড গড়ে জিততে হবে জিম্বাবুয়েকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:০৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৭

জিততে হলে বিশ্বরেকর্ডই গড়তে হবে জিম্বাবুয়েকে। বুলাওয়ে টেস্টে তাদের সামনে ৪৩৪ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে শুরুটা ভালো করলেও ১১৯ রানে ২ উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে রান তাড়ার রেকর্ডটি ৪১৮ রানের। ২০০৩ সালে সেন্ট জোন্সে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই রান তাড়া করে ৩ উইকেটে জিতেছিল ক্যারিবিয়রা। এবার জিম্বাবুয়েকে এই ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে বিশ্বরেকর্ড ছিনিয়ে নিতে তার চেয়ে ১৬ রান বেশি করতে হবে।

প্রথম ইনিংসে অবশ্য ওয়েস্ট ইন্ডিজকে বেশ চেপে ধরেছিল জিম্বাবুয়ে। ২১৯ রানেই তাদের গুটিয়ে দিয়েছিল স্বাগতিকরা। তবে জবাব দিতে নেমে জিম্বাবুয়ের ইনিংসও থেমে যায় ১৫৯ রানে। এরপর রস্টন চেজের ৯৫ আর ক্রেইগ ব্রেথওয়েটের ৮৬ রানে ভর করে ৩৭৩ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

৪৩৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য দুর্দান্ত ছিল জিম্বাবুয়ের। দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা আর সোলেমন মিরে মিলে গড়েছেন ৯৯ রানের জুটি। মাসাকাদজা হাফসেঞ্চুরি (৫৭) করার পর এই জুটিটি ভেঙে দেন ক্রেইগ ব্রেথওয়েট।

পরের ওভারেই আরেক ওপেনার সলোমন মিরেকে জেসন হোল্ডার বোল্ড করে দিলে ধাক্কা খায় জিম্বাবুয়ে। মিরে আউট হয়েছেন ৪৭ রানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছিল। জিম্বাবুয়ের প্রয়োজন আরও ৩১৫ রান, হাতে ৮ উইকেট।

এমএমআর/এমএস

আরও পড়ুন