ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ সময়ে তাসকিনের জোড়া আঘাত

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১১:৪৮ এএম, ২২ অক্টোবর ২০১৭

এক ওভারেই জোড়া আঘাত, দক্ষিণ আফ্রিকার রানপাহাড়ের মাঝে একটু সাফল্য তাসকিন আহমেদের। উইকেটের জন্য হাহাকার করতে করতে এবার সেটির দেখা পেলেন বাংলাদেশ দলের ডানহাতি এই পেসার। ৪৭তম ওভারের প্রথম আর শেষ বলে তিনি ফেরালেন আন্দালো ফেহলুকাও আর উইলেম মাল্ডারকে।

এদিকে, ভয়ংকর হয়ে উঠার আগেই এবি ডি ভিলিয়ার্সকে ফিরিয়েছেন রুবেল হোসেন। গত ম্যাচেই ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংসটি (১৭৬) খেলেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। আজ ম্যাচের শুরুতেই তিনি স্পর্শ করেছেন সাড়ে ৯ হাজার রানের মাইলফলক। ধীরে ধীরে হয়ে উঠছিলেন ভয়ংকর। এমন সময় তাকে ফিরিয়েছেন রুবেল

ফলে দ্বিতীয় ওয়ানডের মতো ডি ভিলিয়ার্সের ঝড় সামলাতে হলো না বাংলাদেশকে। মাশরাফি বিন মুর্তজার দূর্দান্ত ক্যাচে ডি ভিলিয়ার্স সাজঘরে ফিরলেন ২০ রানে। ১৫ বলে ১ চার ও ১ ছক্কায় ২০ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান।

রুবেল হোসেনের করা ফুলার লেন্থ বল লং অনে খেলতে চেয়েছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু বল ব্যাটে মাঝে লেগে উপরে উঠে যায়। কয়েক ধাপ এগুনোর পর ঝাঁপিয়ে বল তালুবন্দি করেন মাশরাফি

এর পর ৪৭তম ওভারে তাসকিন আহমেদ উইকেটে নতুন আসা মালদারকে ইয়োর্কার দিয়ে এলবিডাব্লিউর ফাঁদে ফেলে। ২ রানেই সাজঘরে ফেরে এই ব্যাটসম্যান। তারই বলে ফেহলুকাও আউট হয়েছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

২৫ রান নিয়ে বেহারডেইন আছেন উইকেটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৪৭ রান।

সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের উপরই চড়াও হয়ে খেলছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। মিরাজের জোড়া আঘাতের পর দেখেশুনেই খেলে যাচ্ছিলেন ডু প্লেসি-মার্করাম। গড়েছিলেন ১৫১ রানের জুটি। তবে ডু প্লেসি ইঞ্জুরিতে পরে সাজঘরে ফেরার অল্প সময়ের মধ্যেই ইমরুলের সরাসরি থ্রোতে রান আউট হয়ে মার্করামও সাজঘরে ফেরেন।

অভিষেকে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে আইডেন মার্করাম ফিরেছেন ৬৬ রানে। স্কয়ার লেগে বল পাঠিয়ে ২ রান নিতে গিয়ে রান আউট হন মার্করাম। ইমরুল কায়েসের থ্রো সরাসরি স্ট্যাম্প ভাঙে। ঝাঁপিয়ে উইকেট রক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি দীর্ঘদেহী মার্করাম।

মার্করাম আউট হওয়ার কিছুক্ষণ আগেই সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়ে ফিরে যেতে হয়েছে ফাফ ডু প্লেসিকে। কোমড়ে টান লাগায় মাঠ থেকে বেরিয়ে যান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। মাশরাফির বল মিড উইকেটে পাঠিয়ে ২ রান নিতে কল দেন ডু প্লেসি।

প্রথম রান ভালোমতই নিয়েছিলেন ডু প্লেসি। কিন্তু দ্বিতীয় রান নেওয়ার সময় তার কোমড়ে টান পড়ে। রান পূর্ণ করলেও মাঠে থাকতে পারেননি। ডেভিড মিলারের কাঁধে চড়ে মাঠ ছাড়া ডু প্লেসি ফিরেন ৯১ রানে।

এমএএন/এমএমআর/জেআইএম

আরও পড়ুন