ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিম্বাবুয়ের স্পিন বিষে নীল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০৪ এএম, ২২ অক্টোবর ২০১৭

বুলাওয়েতে খেলতে গিয়ে বিপদেই পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে ক্যারিবীয়দের পেয়ে স্পিন দিয়ে চেপে ধরেছে জিম্বাবুয়ে। স্বাগতিকদের স্পিন বিষে নীল হয়ে প্রথম ইনিংসে ২১৯ রানেই গুটিয়ে গেছে ক্রিকেটের এক সময়ের রাজারা।

জবাবটা মন্দ দিচ্ছে না জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ১০১ রান নিয়ে দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে গেছে তারা।

গ্রায়েম ক্রেমার, শন উইলিয়ামস আর সিকান্দার রাজারা স্পিন দিয়ে রীতিমত চেপে ধরেছিলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের। শাই হোপ হাল না ধরলে বড় লজ্জায়ই পড়তে হতো ক্যারিবীয়দের।

এক প্রান্ত আগলে রেখে দুর্দান্তভাবে লড়েছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। সেঞ্চুরিটা বলতে গেলে তার প্রাপ্যই ছিল। তবে সতীর্থদের ব্যর্থতায় শেষপর্যন্ত অপরাজিত ৯০ রান নিয়ে সাজঘরে ফিরতে হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানকে।

হোপের আগে ওয়েস্ট ইন্ডিজকে 'হোপ' মানে আশা দেখাচ্ছিলেন ওপেনার কাইরন পাওয়েল। ৫৬ রান করে তিনি যখন ফিরেছেন, তখনও সেভাবে বিপদে পড়েনি ক্যারিবীয়রা। ৩ উইকেটে তাদের রান ছিল ১১০।

একটা সময় তো ৩ উইকেট নিয়েই ১৭৪ রান পর্যন্ত চলে গিয়েছিল সফরকারিরা। শেষদিকে এসে ৪৩ রানের মধ্যে বাকি ৭টি উইকেট পড়েছে তাদের।

জিম্বাবুয়ের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন লেগস্পিনার গ্রায়েম ক্রেমার। শন উইলিয়ামস ৩টি, সিকান্দার রাজা আর সলোমন মিরে নিয়েছেন একটি করে উইকেট।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন