ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবকে সরিয়ে শীর্ষ অলরাউন্ডার হাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৪ এএম, ২০ অক্টোবর ২০১৭

অলরাউন্ডারের র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব আল হাসান, খবরটা শুনে আর চোখ কপালে উঠে না কারও। দীর্ঘদিন ধরে এই জায়গাটাকে বলতে গেলে নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছেন বাংলাদেশী অলরাউন্ডার। তবে মাঝে মধ্যে তাকেও সিংহাসন ছাড়তে হয়। পাকিস্তানী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজই যেমন এবার ওয়ানডের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুইয়ে নামিয়ে দিলেন সাকিবকে।

এ নিয়ে নবমবারের মত ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন হাফিজ। তার রেটিং পয়েন্ট এখন ৩৬০। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া সাকিব এখন পাকিস্তানী অলরাউন্ডারের থেকে ১৫ পয়েন্ট পিছিয়ে (৩৪৫)।

তবে হাফিজ এই আসনটা খুব বেশিদিন ধরে রাখতে পারবেন বলে মনে হয় না। সাকিব তো নিজের পারফম্যান্সে অনেকবারই সিংহাসন পুনরুদ্ধার করেছেন। এবার এমনিতেও পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে হাফিজের।

পাকিস্তানী অলরাউন্ডারের বোলিং অ্যাকশন নিয়ে যে আবারও প্রশ্ন উঠেছে। অ্যাকশনে ত্রুটি ধরা পড়লে আবারও শুধু ব্যাটসম্যান হয়ে যেতে হবে হাফিজকে।

এদিকে, অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছেন সাকিব। বর্তমানে তিনি রয়েছেন ১৯তম অবস্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা রুবেল হোসেন এগিয়েছেন সাত ধাপ। টাইগার পেসার বর্তমানে র‌্যাংকিংয়ের ৬১ নাম্বারে।

এমএমআর/পিআর

আরও পড়ুন