ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চাচা ইনজামামের পথেই হাঁটছেন ভাতিজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০২ এএম, ১৯ অক্টোবর ২০১৭

ইনজামাম-উল-হকের জন্য চ্যালেঞ্জটা অনেক বড় ছিল। তিনি এখন পাকিস্তান দলের প্রধান নির্বাচক, এমন পদে থেকে দলে ভাতিজা ইমাম-উল-হককে নেবেন? ব্যর্থ হলে লোকে তো স্বজনপ্রীতির অভিযোগ তুলবে। তবে ভাতিজার প্রতি বোধ হয় পূর্ণ আস্থাই ছিল পাকিস্তানের সাবেক অধিনায়কের। দলে নিলেন, শ্রীলংকার বিপক্ষে বুধবার তৃতীয় ওয়ানডেতে অভিষেক হলো; চাচা ইনজামামের মান রাখলেন ইমাম।

অভিষেক ম্যাচেই দুর্দান্ত এক সেঞ্চুরি, এমন শুরু ক'জনের হয়! তার উপর মাথার মধ্যে একটা চাপ তো ছিলই, নিজেকে প্রমাণ করতে না পারলে কথা শুনতে হবে। ২১ বছর বয়সী ইমাম দারুণ পরিপক্কতার সঙ্গে এই চাপ সামাল দিলেন। বুঝিয়ে দিলেন, আন্তর্জাতিক আঙিনা থেকে ঝড়ে পড়তে আসনেনি। বরং চাচার দেখানো পথে হাঁটতেই এসেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১২৫ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় কাটায় কাটায় ১০০ রান করে আউট হয়েছেন ইমাম। পাকিস্তানও ম্যাচটা জিতেছে একেবারে হেসেখেলে, ৭ উইকেট আর ৪৫ বল হাতে রেখে। ওয়ানডেতে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা ইতিহাসের ১৩তম ব্যাটসম্যান ইমাম, পাকিস্তানের পক্ষে মাত্র দ্বিতীয়। তার আগে পাকিস্তানের হয়ে অভিষেক ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন সেলিম ইলাহি।

এমন কীর্তির পর ইমামকে আলাদা করে অভিনন্দন জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অভিনন্দন-বার্তায় তারা লিখেছে, 'দুর্দান্ত ! পাকিস্তানের ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমাম, যে কোনো দেশের হিসেবে ১৩তম। স্বপ্নময় এক ইনিংস!'

এমএমআর/জেআইএম

আরও পড়ুন