ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাবর যেন সেঞ্চুরি মেশিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৫০ এএম, ১৮ অক্টোবর ২০১৭

সেঞ্চুরি যেন ছেলের হাতের মোয়া! মাঠে নামছেন আর একের পর এক সেঞ্চুরি করে যাচ্ছেন বাবর আজম। ওয়ানডেতে নিজের ৩৩তম ইনিংসে এসে সাত-সাতটি সেঞ্চুরি তুলে নিয়েছেন পাকিস্তানের এই ব্যাটিং সেনসেশন, যার মধ্যে আরব আমিরাতের মাটিতেই করেছেন টানা পাঁচ সেঞ্চুরি!

শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাবর আজম করেন তার ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরিটি, যেটি সংযুক্ত আরব আমিরাতে তার টানা পঞ্চম সেঞ্চুরি। এতে রেকর্ড বইয়ে সবার উপরে নাম লিখিয়েছেন ডানহাতি এই ব্যাটিং জিনিয়াস। কোনো দেশে টানা পাঁচটি সেঞ্চুরি পাওয়া ইতিহাসের প্রথম ব্যাটসম্যান এখন তিনি।

শুরুটা গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। টানা তিন ম্যাচে তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাবর আজম। তার সামনে ছিলেন এবি ডি ভিলিয়ার্স। ভারতের মাটিতে টানা চার সেঞ্চুরির রেকর্ড তখন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটিং দানবের দখলে। পাঁচ সেঞ্চুরি করে সেই রেকর্ডটা নিজের করে নিলেন বাবর।

সংযুক্ত আরব আমিরাতে বাবরের আগে পাকিস্তানে ব্যাটসম্যানদের টানা তিন সেঞ্চুরির রেকর্ড আছে দুটি। একবার করেছিলেন জহির আব্বাস, আরেকবার সাঈদ আনোয়ার। টানা সেঞ্চুরির হিসেব বাদ দিলে বাবরের সামনে আরেকটি রেকর্ড ভাঙার সুযোগ আছে। আরব আমিরাতে ৭টি করে সেঞ্চুরি আছে সাঈদ আনোয়ার আর শচিন টেন্ডুলকারের।

যেভাবে ছুটছেন, তাতে এই রেকর্ড ভাঙতেও বেশিদিন লাগার কথা না পাকিস্তানী এই ব্যাটিং জিনিয়াসের!

এমএমআর/জেআইএম

আরও পড়ুন