ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্বাচ্ছন্দ্যে খেলে যাচ্ছেন প্রোটিয়া ওপেনাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১১ পিএম, ১২ অক্টোবর ২০১৭

বোঝা যাচ্ছে, টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজেও বাংলাদেশের বোলারদের জন্য কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে। ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে বল হাতে সুবিধা করতে পারছেন না মাশরাফি-মোস্তাফিজরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১ ওভার শেষে বিনা উইকেটে ৬২ রান করে ফেলেছে স্বাগতিকরা।

ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। ব্যাটিংটা তেমন ভালো হয়নি। টসে জিতে ব্যাট করে ৪৮.১ ওভারে ২৫৫ রানে গুটিয়ে যায় মাশরাফি বিন মর্তুজার দল।

বিরতি কাটিয়ে মাঠে ফেরা সাকিব ৬৭ বলে ৬৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। সাব্বির করেন ৫৪ বলে ৫২ রান। তিনি সাজঘরে ফেরার পর ১২ রান করে আউট হন নাসির হোসেন। শেষদিকে মাশরাফি বিন মর্তুজা ১৩ বলে করেন ১৭ রান।

এর আগে, ৬৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়ে বসে বাংলাদেশ। পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন।

কিন্তু থিতু হয়েও আরেকবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেন ২১ রান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। টেস্ট সিরিজের মত একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনার করেন মাত্র ৩ রান।

ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারেননি। তিনি আউট হন ৮ রান করে। এরপর ২২ রান করে মুশফিকুর রহিমও সাজঘরে ফিরলে ভীষণ বিপদে পড়ে মাশরাফি বিন মর্তুজার দল।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন