ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তৃতীয় দিনের শুরুতেই সৌম্যের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২৩ এএম, ০৮ অক্টোবর ২০১৭

ব্যাটিং বিপর্যয়ে নাস্তানাবুদ বাংলাদেশের ব্যাটসম্যানরা। আমলা-ডু প্লেসিদের পর টাইগার ব্যাটসম্যানদের উপর চড়াও হয়েছিল রাবাদা-ওলিভিয়ার। প্রোটিয়া বোলারদের দাপটে ১৪৭ রানেই অলআউট বাংলাদেশ।

ফলোঅনে পড়ে ৪১৯ রানে পিছিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ (রোববার) তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলেই আবারও টাইগার শিবিরে আঘাত হানে রাবাদা। মাত্র তিন রানেই সাজঘরে ফেরান ওপেনার সৌম্য সরকারকে।

রাবাদার বলটি সৌম্য সামনের পা এগিয়ে খেলতে গেলে ব্যাটের কোণায় লেগে সেকেন্ড স্লিপের পাশ দিয়ে বেড়িয়ে যেতে শুরু করে। কিন্তু সেকেন্ড স্লিপে দাঁড়ানো ডু প্লেসি ঝাঁপিয়ে পরে ক্যাচটি লুফে নেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৯ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন মুমিনুল হক। আর ইমরুল ১১ রান নিয়ে ব্যাট করছেন।

এদিকে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৫৭৩ রানের বিপরীতে ব্যাট করতে নেমে গতকাল ১৪৭ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। এক লিটন দাস ছাড়া বাকিরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়ার মিছিলে। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের জন্য যেটা ব্যাটিং স্বর্গ বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য সেটাই যেন মরন ফাঁদের পরিণত হয়েছিল।

উল্লেখ্য, গতকাল (শনিবার) দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭ রান করে টাইগাররা। প্রোটিয়াদের রানের পাহাড়ে চোখ রেখে আজ বাংলাদেশ কতদূর যেতে পারে সেটাই এখন দেখার বিষয়।

এমআর/এমএস

আরও পড়ুন