ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সুযোগ নিয়ে আর ভাবেন না নাসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৮ পিএম, ০৫ অক্টোবর ২০১৭

দলে তার জায়গাটা এখন মিউজিক্যাল চেয়ার খেলা। ইচ্ছা হলে নির্বাচকরা ডাকছেন, দু-এক ম্যাচ সুযোগ দিয়ে ছুড়েও ফেলে দিচ্ছেন। জাতীয় দলে এ আসা-যাওয়ার খেলা নিয়ে আর ভাবতে চান না নাসির হোসেন। বাংলাদেশ দলে বারবার উপেক্ষিত এই অলরাউন্ডার সব কিছুই এখন ছেড়ে দিয়েছেন ভাগ্যের ওপর।

আসা-যাওয়ার এই খেলায় নাসিরের সামনে এখন দক্ষিণ আফ্রিকা সফর। টেস্টে না হলেও ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি। এর আগে ‘এ’ দল আর একাডেমির হয়ে চারবার দক্ষিণ আফ্রিকায় খেলতে গেলেও এবারই প্রথমবারের মতো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ মিলছে তার।

গত মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দলে ডাক পেয়েছিলেন নাসির। জুনে ইংল্যান্ডের চ্যাম্পিয়নস ট্রফিতে আবার বাদ। এরপর গত আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে খেলানো হয়েছে এই অলরাউন্ডারকে, দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে আবার বাদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ওয়ানডে দলে ফেরানো হয়েছে নাসিরকে। কতটুকু সুযোগ মিলবে, সেটা সময়ই বলে দেবে। দলে এমন আসা-যাওয়া একজন খেলোয়াড়ের আত্মবিশ্বাসে চিড় ধরানোর জন্য যথেষ্ট। তবে নাসির এখন আর এসব নিয়ে ভাবেন না।

২৫ বছর বয়সী এই অলরাউন্ডার নির্লিপ্ত ভঙ্গিতেই বললেন, ‘এটা টিম ম্যানেজমেন্টের ব্যাপার। যখন আমাকে তারা নেয়, মনে হয় আমাকে তাদের প্রয়োজন আছে। যখন নেয় না, মনে হয় প্রয়োজন নেই। আগে এসব নিয়ে অনেক চিন্তা করতাম। এখন করি না। এখন সুযোগ পেলে ভালো খেলার চেষ্টা করি। আর সুযোগ না পেলে দলে ঢোকার চেষ্টা করি।’

এমএমআর/জেআইএম

আরও পড়ুন