ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৩৬ রান তুলতেই ৫ উইকেট হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৮ এএম, ০২ অক্টোবর ২০১৭

আবুধাবি টেস্টে নিশ্চিত জয়ের মুখে ছিল পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে বোলিং তোপের মুখে ফেলে মাত্র ১৩৮ রানে অলআউট করে দেয়ার পর তাদের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৩৬; কিন্তু লঙ্কান স্পিনারদের ঘূর্ণি তোপের মুখে পড়ে টপাটপ উইকেট হারাতে শুরু করে পাকিস্তান। ৩৬ রান তুলতে না তুলতেই দলের সেরা ৫ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ফেলে তারা।

১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারান ওপেনার সামি আসলাম। দলের রান তখন ৪ এবং সামি আসলামের রান ২। তিন নম্বরে ব্যাট করতে নামেন প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করা আজহার আলি। তার ব্যাটের দিকেই তাকিয়ে ছিল সবাই। কিন্তু সবাইকে নিদারুণ হতাশ করলেন তিনি। আউট হয়ে গেলেন কোনো রান না করেই! দলীয় ৭ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

দলীয় ১৬ রানে বিদায় নিলো চতুর্থ উইকেটও। এ সময় আউট হন শান মাসুদ। তার নিজের নামের পাশে তখন রান মাত্র ৭। এরপর উইকেটে আসেন আসাদ শফিক এবং বাবর আজম। দু’জন চেষ্টা করেন বিপর্যয় সামাল দেয়ার। কিন্তু ১৬ রানের জুটি গড়ার পরই দিলরুয়ান পেরেরার ঘূর্ণিতে নাকাল বাবর আজম। ক্যাচ দিলেন উইকেটের পেছনে। নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান যখন তখন তার নিজের রান ৩।

কিছুক্ষণ টিকে থেকে আস্থা অর্জন করছিলেন আসাদ শফিক। কিন্তু তিনিও পারলেন না টিকে থাকতে। ব্যাক্তিগত ২০ এবং দলীয় ৩৬ রানে রঙ্গনা হেরাথের ঘূর্ণি ফাঁদে পড়েন তিনি। করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে।

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ২২.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৮। জয়ের জন্য এখনও প্রয়োজন ৮৮ রান। উইকেটে রয়েছেন হ্যারিস সোহেল ২ এবং সরফরাজ আহমেদ ১১ রানে।

আইএইচএস/আইআই

আরও পড়ুন