ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিবির বহুল আলোচিত এজিএম সোমবার

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০১ অক্টোবর ২০১৭

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এজিএম নিয়ে কম পানি ঘোলা হয়নি। আদালত পর্যন্ত গড়িয়েছিল বিষয়টা। বিরোধী পক্ষের নানা আইনি পদক্ষেপ, আদালতের নানা নির্দেশনার পরও অবশেষে বহুল আলোচিত এজিএমটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সোমবার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গত চার বছরের মেয়াদে একবারও এজিএম (বার্ষিক সাধারণ সভা) করতে পারেনি। যদিও এটি প্রতি বছর হওয়ার কথা রয়েছে। তবে আগামীকাল (সোমবার) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সকাল ১১টায় শুরু হবে বহুল আলোচিত এজিএম। তারপর দুপুর ১টায় শুরু হবে ইজিএম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি।

২০১৩ সালের ১০ই অক্টোবর করা মামলা মাথায় নিয়েই নির্বাচিত হয়ে আসে বিসিবির বর্তমান কমিটি। দেশের বিভিন্ন এলাকা থেকে এজিএমে অংশ নেবে ১৭০ জন কাউন্সিলর। ১৭২ জন কাউন্সিলরের অংশ নেয়ার কথা থাকলেও ২ জন মারা যাওয়ায় ১৭০ জন আসবেন বলে আশা করা হচ্ছে।

ইজিএমই হবে দিনের মূল আর্কষণ। কারণ ইজিএমে গঠনতন্ত্র সংশোধন করা হবে। গঠনতন্ত্র সংশোধনের পর তা এনএসসির অনুমোদনের জন্য পাঠানো হবে। তারপর আগামী নির্বাচনের আয়োজনের জন্য কাউন্সিলর আহ্বান ও নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হতে পারে।

সারাদেশ থেকে আগত কাউন্সিলদের থাকার জন্য বিসিবি হোটেল সোনারগাঁওয়ের বেশ কিছু রুম বুকিং দিয়েছে। আজ (রবিবার) দুপুরের পর থেকেই কাউন্সিলরার সারাদেশ থেকে আসতে শুরু করেন। হোটেল সোনারগাঁয়ের লবিতে বিসিবির বোর্ড অব ডিরেক্টরদের ও কাউন্সিলরদের বেশ খোশমেজাজেও দেখা যায়। এমনকি এজিএম নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথাও বলেছেন বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম।

এমএএন/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন