ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অসিদের হারাল ভারত

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০০ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়েই সিরিজ শুরু করলো স্বাগতিক ভারত। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে বৃষ্টি বিঘ্নিত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬ রানে জয় পায় কোহলি বাহিনী।

রোববার চেন্নাই এর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই অসি বোলার ন্যাথান কার্টার নাইলের বোলিং তোপের মুখে পড়ে স্বাগতিকরা। দলীয় ১১ রানেই সাজঘরে ফেরেন আজিঙ্কা রাহানে (৫), অধিনায়ক বিরাট কোহলি (০) মনিশ পান্ডে (০)।

এরপর চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন রোহিত শর্মা ও কেদার যাদব। চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটিও গড়েন এ দুইজন। তবে দলীয় ৬৪ রানে রোহিত (২৮) ও ৮৭ রানে কেদার যাদবকে (৪০) আউট করে ভারতকে আবারো স্টাইনিস।

india

ষষ্ঠ উইকেটে মাহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুটি বাধেন হার্দিক পান্ডিয়া। দুইজনের গড়া ১১৮ রানের জুটিই মূলত ভারতকে খেলায় ফেরায়। ৬৬ বলে ৫টি চার ও সমান সংখ্যক ছক্কায় করে ফেলেন ক্যারিয়ার সেরা ৮৩ রান করেন পান্ডিয়া।

জাম্পার বলে পান্ডিয়ার বিদায়ের পর হাত-খুলে খেলতে থাকেন ধোনি। তাকে যোগ্য সঙ্গ দেন ভুবনেশ্বর কুমার। ৮৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৭৯ রান করে সাজঘরে ফেরেন ধোনি। ভুবনেশ্বর কুমার ৩২ রান করলে ২৮১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত।

তবে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের সময় বাগড়া বাধে বৃষ্টি। পড়ে খেলা শুরু হলে বৃষ্টি আইনে ২১ ওভারে অসিদের লক্ষ্য দাঁড়ায় ১৬৪। টি-টোয়েন্টি বিবেচনায় নিলে জয়টা খুব কঠিন নয়। তবে অস্ট্রেলিয়া শুরু করলো ছন্ন ছাড়া ভাবে। তাতে ২১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানেই শেষ হয় অসিদের ইনিংস।

ব্যাট হাতে ১৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া ৩২ রান করেন জেমস ফকনার। ভারতের হয়ে যজুবেন্দ্র চাহাল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব।

এমআর/জেআইএম

আরও পড়ুন